কক্সবাজার সমুদ্র সৈকতসহ সব পর্যটন কেন্দ্র বন্ধ

প্রকাশিত: ০৯:৪৩, ০১ এপ্রিল ২০২১

আপডেট: ১০:৩১, ০১ এপ্রিল ২০২১

কক্সবাজার সংবাদদাতা: করোনা সংক্রমণ প্রতিরোধে আজ (বৃহস্পতিবার) মধ্যরাত থেকে আগামী ১৪ এপ্রিল পর্যন্ত কক্সবাজার সমুদ্রসৈকতসহ জেলার সকল পর্যটন ও বিনোদনকেন্দ্র বন্ধ ঘোষণা করেছেন জেলা প্রশাসন। তবে হোটেল-মোটেল গেস্ট হাউস, রেস্টুরেন্ট ও বিপনী বিতানগুলো স্বাস্থ্যবিধি মেনে খোলা থাকবে বলে জানিয়েছে কক্সবাজার জেলা প্রশাসন।

এর আগে বুধবার বিকাল ৫টায় রাঙ্গামাটি জেলা প্রশাসনের এক জরুরি সভায় এসব নির্দেশনা ঘোষণা করেন জেলা প্রশাসক মো. মিজানুর রহমান। করোনা সংক্রমণ প্রতিরোধে কক্সবাজার এবং তিন পার্বত্য জেলা রাঙ্গামাটি, খাগড়াছড়ি বান্দরবানে পর্যটনসহ সব ধরনের বিনোদন কেন্দ্র বন্ধ ঘোষণা করা হয়। এছাড়া বিয়ে পারিবারিক অনুষ্ঠানসহ যাবতীয় সামাজিক অনুষ্ঠান বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

সভায় রাঙ্গামাটি জেলা প্রশাসক মো. মিজানুর রহমান বলেন, সারা দেশের সঙ্গে কক্সবাজারসহ তিন পার্বত্য জেলায় করোনা সংক্রমণ বেড়েই চলেছে। প্রতিরোধে কঠোর দায়িত্বশীল না হলে পরিস্থিতি ভয়াবহ আকারে রূপ নিতে পারে। তাই সরকারের আদেশক্রমে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত চার জেলায় যাবতীয় পর্যটন কেন্দ্র এবং বিনোদন কেন্দ্র বন্ধ থাকবে। 

একই সঙ্গে বিয়ে পারিবারিক অনুষ্ঠানসহ যাবতীয় সামাজিক অনুষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এসব কেন্দ্র অনুষ্ঠানে লোক সমাগম সম্পূর্ণরূপে নিষিদ্ধ থাকবে। রাঙ্গামাটিসহ চার জেলায় ইতোমধ্যে শুরু হওয়া যে কোনো মেলা সামাজিক অনুষ্ঠান বুধবার থেকে বন্ধ করে দেওয়া হয়েছে। যাবতীয় সভা, সেমিনার, প্রশিক্ষণ বন্ধ রাখতে হবে।

জেলা প্রশাসক বলেন, যে কোনো যানবাহনে যাত্রী পরিবহন এবং হোটেল রেস্তোরাঁয় ৫০ ভাগ সমাগম নিশ্চিত রাখতে হবে। ওষুধের দোকান ব্যতীত অন্য সব দোকান রাত ৮টার পর বন্ধ করতে হবে। করোনা সংক্রমণ প্রতিরোধে সবাইকে দায়িত্বশীল হতে হবে। স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। আবশ্যিকভাবে মাস্ক পরতে হবে। কোথাও অযথা আড্ডা না জমানোর জন্য নির্দেশনা দেন জেলা প্রশাসক।

ACS/MSI

এই বিভাগের আরো খবর

নাটোরে বৃদ্ধ দম্পতির মরদেহ উদ্ধার

নাটোর সংবাদদাতা: নাটোরের বাগাতিপাড়া...

বিস্তারিত
করোনায় জামদানির ব্যবসায় মন্দা

নারায়ণগঞ্জ সংবাদদাতা: ঈদকে সামনে...

বিস্তারিত
জয়পুরহাটে ধান নষ্ট করে খাল খনন

জয়পুরহাট সংবাদদাতা: জয়পুরহাটে বোরো...

বিস্তারিত
ভরা মৌসুমেও মিলছে না ইলিশ

বরিশাল সংবাদদদাতা: দুই মাস...

বিস্তারিত
দিনে ফেরি বন্ধ, ঘাটে হাজারো যাত্রী

নিজস্ব প্রতিবেদক: করোনার সংক্রমণ...

বিস্তারিত
গাইবান্ধায় ঝড়ে একজনের মৃত্যু 

গাইবান্ধা সংবাদদাতা: গাইবান্ধায়...

বিস্তারিত
হেফাজত নেতা শাহীনুরকে জিজ্ঞাসাবাদের আবেদন

ব্রাহ্মণবাড়িয়া সংবাদদাতা: হেফাজতে...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *