বইমেলায় আরো ১৪৪টি নতুন বই

প্রকাশিত: ০৩-০৪-২০২১ ২১:০৭

আপডেট: ২৫-০১-২০২২ ১০:০৩

নিজস্ব প্রতিবেদক: সারাদেশে লকডাউনের ঘোষণা আসলেও বইমেলা বন্ধের বিষয়ে এখনো কোন ঘোষণা আসেনি। আজ (শনিবার) বইমেলার ১৭তম দিনেও ছিল বইপ্রেমিদের আনাগোনা।

ছুটির দিন থাকায়আজ শনিবারসকাল ১১টায় দর্শনার্থীদের জন্য মেলার দুই প্রাঙ্গণ- বাংলা একাডেমি ও সোহরাওয়ার্দী উদ্যান খুলে দেয়া হয়। শুরুর দিকে পাঠকদের তেমন দেখা না মিললেও দিনের দ্বিতীয় ভাগে দর্শণার্থীদের সংখ্যা কিছুটা বাড়তে থাকে। বিকেলে বইপ্রেমিদের সংখ্যা বাড়তে থাকে। বইমেলা শেষ হওয়ার সময় সন্ধ্যা ৬.৩০টা হওয়ায় কিছুটা তাড়াহুড়ো করেই বই সংগ্রহ করতে হয় ক্রেতাদের।

এদিকে, বইমেলায় প্রতিদিনই আসছে বিভিন্ন লেখকের নতুন নতুন বই। শিশুতোষ বই থেকে শুরু করে মুক্তিযুদ্ধভিত্তিক, কবিতা, উপন্যাস এবং রম্য রচনাসহ নানা বিষয়ের বই। রয়েছে বঙ্গবন্ধুকে নিয়ে লেখা অসংখ্য বইয়ের সমাহার। শনিবার বইমেলায় নতুন বই এসেছে ১৪৪টি।

অন্যদিকে, বইমেলা বন্ধের বিষয়ে এখন পর্যন্ত আনুষ্ঠানিক কোনো সিদ্ধান্তের কথা জানা যায়নি। তবে লকডাউন দিলে বইমেলা চালানোর সুযোগই নেই বলে জানিয়েছে সংস্কৃতি মন্ত্রণালয় সূত্র। বাংলা একাডেমি এবং সংস্কৃতি মন্ত্রণালয় থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী রোববারের বইমেলার পর জানা যাবে মূল সিদ্ধান্ত। আগামীকাল (রবিবার) একুশে বইমলা শুরু হবে বেলা ৩:০০টা থেকে।

/admiin