কিশোরগঞ্জে হেফাজতের হামলা-ভাঙচুরের ঘটনায় মামলা

প্রকাশিত: ০৬:১১, ০৪ এপ্রিল ২০২১

আপডেট: ০৬:১১, ০৪ এপ্রিল ২০২১

কিশোরগঞ্জ সংবাদদাতা: নারায়ণগঞ্জের একটি রিসোর্টে হেফাজতের যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হককে অবরুদ্ধ করার জেরে শনিবার রাতে কিশোরগঞ্জের কুলিয়ারচরে হামলা ও ভাঙচুর চালিয়েছে হেফাজত কর্মীরা। এ ঘটনায় ৩৩ জনের নাম উলে­খসহ অজ্ঞাত ৫০০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

আজ বুধবার (০৪ এপ্রিল) কুলিয়ারচর থানায় পুলিশ বাদি হয়ে এই মামলা করে। হামলার ঘটনায় স্থানীয় বিএনপি নেতাকর্মীদের জড়িত থাকার কথা জানিয়েছেন কুলিয়ারচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা। এখন পর্যন্ত এই মামলার এজাহারভুক্ত পাঁচ আসামিকে গ্রেফতার করা হয়েছে। তারা হলো- মেজবাহ, আবাবিল, সুমন, শামীম ও শরীফ।

পুলিশ সুুুুত্রে জানা গেছে, হেফাজতের যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হককে নারায়ণগঞ্জের একটি রিসোর্টে নারীসহ অবরুদ্ধ করার ঘটনায় শনিবার রাতে কিশোরগঞ্জের কুলিয়ারচরে বিক্ষোভ মিছিল করেছে হেফাজতকর্মীরা। রাত ১০টা থেকে ১১টা পর্যন্ত এই বিক্ষোভ চলে।

কুলিয়ারচর বাজার এলাকা থেকে বের হওয়া মিছিল থেকে উপজেলা সহকারী কমিশনারের (ভূমি) কার্যালয়, উপজেলা নির্বাহী কর্মকর্তার বাংলো, ত্রৈলোক্য নাথ মহারাজ স্মৃতি লাইব্রেরিসহ বহু প্রতিষ্ঠানে হামলা ও ভাঙচুর করে। এ সময় গোটা এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরিস্থিতি সামাল দিতে গিয়ে হেফাজতকর্মীদের সঙ্গে দফায় দফায় পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনাও ঘটে।

কুলিয়ারচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম সুলতান মাহমুদ জানান, এ ঘটনায় ৭ পুলিশ সদস্যসহ ১০ জন আহত হয়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ৫ রাউন্ড রাবার বুলেট ছুঁড়ে। হেফাজত কর্মীদের হামলার ঘটনায় পুলিশের পক্ষ থেকে মামলা করা হয়েছে (মামলা নং ২ তাং ৪/৪/২১ ইং)। ভিডিও ফুটেজ দেখে অপরাধীদেরকে চিহ্নিত করা হবে।

পুলিশ কর্মকর্তা আরো বলেন, এ ঘটনার সাথে স্থানীয় বিএনপির নেতাকর্মীরা জড়িত রয়েছে। কুলিয়ারচর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুবাইয়াৎ ফেরদৌসী জানান, হামলাকারীরা উপজেলা ভূমি অফিস ও উপজেলা নির্বাহী অফিসারের বাংলো ভাংচুর করেছে।

MHR/MSI

এই বিভাগের আরো খবর

সংসদ ভবনে হামলার পরিকল্পনা, গ্রেফতার ২

নিজস্ব প্রতিবেদক: কালো পতাকা হাতে...

বিস্তারিত
নৌ দুর্ঘটনাস্থল পরিদর্শন তদন্ত কমিটির

মাদারীপুর সংবাদদাতা: মাদারীপুরের...

বিস্তারিত
সিদ্ধিরগঞ্জে শিশু হত্যা, গ্রেফতার ১

নারায়ণগঞ্জ সংবাদদাতা: নারায়ণগঞ্জের...

বিস্তারিত
সিলেটে রায়হান হত্যা মামলায় অভিযোগপত্র দাখিল

সিলেট সংবাদদাতা: সিলেটের বন্দর বাজার...

বিস্তারিত
আইনজীবী ইউনুছ আলী আকন্দকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক: লকডাউন চ্যালেঞ্জ...

বিস্তারিত
ক্ষতিপূরণ ৫ লাখ করে, হয়রানি করা যাবে না

চট্টগ্রাম সংবাদদাতা: চট্টগ্রামের...

বিস্তারিত
নামের মিলে ১৭ মাস কারাভোগ, অবশেষে মুক্তি

চট্টগ্রাম সংবাদদাতা: নিজ নামের একাংশ...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *