হেফাজতের রাজনীতিতে ভর করেছে বিএনপি: কাদের

প্রকাশিত: ০১:২৪, ০৮ এপ্রিল ২০২১

আপডেট: ০৯:৪৩, ০৮ এপ্রিল ২০২১

নিজস্ব প্রতিবেদক: একের পর এক আন্দোলনে ব্যর্থ হয়ে অবশেষে হেফাজতে ইসলামের জ্বালাও-পোড়াও ও সন্ত্রাসী রাজনীতির কাঁধে ভর করেছে বিএনপি। এ কারণে জনগণ মনে করে, বিএনপির রাজনীতির আইসোলেশন শুরু হয়ে গেছে। এমন মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ বৃহস্পতিবার (০৮ এপ্রিল) দুপুরে রাজধানীর গাবতলীতে তুরাগ নদীর অপর প্রান্তে আমিনবাজারে ২২০ কোটি টাকা ব্যয়ে দ্বিতীয় আমিনবাজার সেতুর ভিত্তিপ্রস্তর অনুষ্ঠানে ভার্চুয়ালি যোগ দিয়ে তিনি এসব কথা বলেন।

এসময় ওবায়দুল কাদের বলেন, ‘জনগণের সম্পৃক্ততা ছাড়া এদেশে কোনোদিন কোনো আন্দোলন সফল হয়নি, হবেও না। দেশে আন্দোলনের কোনো বস্তুগত পরিস্থিতি বিরাজমান নেই। সে কারণে তারা (বিএনপি) বার বার আন্দোলনের ডাক দিয়েও সাড়া না পেয়ে অবশেষে হেফাজতের ঘাড়ে ভর করেছে।’

এছাড়া তিনি আরও বলেন, ‘করোনাভাইরাস মোকাবিলায় সরকার সর্বাত্মকভাবে কাজ করে যাচ্ছে। এছাড়া দেশের সিটি করপোরেশন এলাকাগুলোতে গণপরিবহণ চলাচলের অনুমতি দেওয়া প্রসঙ্গে সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী বলেন, ‘জনগণের দুর্ভোগের কথা মাথায় রেখেই শর্তসাপেক্ষে সিটি করপোরেশনের এলাকায় গণপরিবহণ চলাচলের অনুমতি দেওয়া হয়েছে। তবে পরিবহণ মালিক-শ্রমিকরা সরকারের বেঁধে দেওয়া শর্ত মানছেন না। সাধারণ যাত্রী থেকে শুরু করে জনগণ করোনাকে পাত্তাই দিচ্ছেন না। সামাজিক দূরত্ব না মেনে বরং অতিরিক্ত ভাড়া আদায় করা হচ্ছে। এ অবস্থা চলতে থাকলে সরকার কঠোর ব্যবস্থা নিতে বাধ্য হবে বলেও হুঁশিয়ারি দেন তিনি। 

২৩৩ মিটার দীর্ঘ দ্বিতীয় আট-লেন আমিন বাজার সেতুটি ২০২৩ সালের ফেব্রুয়ারিতে চালু হওয়ার কথা রয়েছে।

MHS/MSI

এই বিভাগের আরো খবর

গাছ রক্ষায় সজাগ সরকার: কাদের

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগের...

বিস্তারিত
আজ শেখ হাসিনার স্বদেশে ফেরার দিন

নিজস্ব প্রতিবেদক: গণতন্ত্র...

বিস্তারিত
ত্রাণ বিতরণে যেন বদনাম না হয় : কাদের

নিজস্ব প্রতিবেদক: সরকারের বিরুদ্ধে...

বিস্তারিত
‘খালেদা জিয়ার আবেদন ইতিবাচকভাবে দেখা হচ্ছে’

নিজস্ব প্রতিবেদক: স্বরাষ্ট্রমন্ত্রী...

বিস্তারিত
খালেদা জিয়াকে অক্সিজেন দেয়া হচ্ছে

নিজস্ব প্রতিবেদক: করোনায় আক্রান্ত...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *