পণ্যবাহী গাড়িতে যাত্রী না তোলার আহ্বান

প্রকাশিত: ০৫:২৪, ১২ এপ্রিল ২০২১

আপডেট: ০৫:২৪, ১২ এপ্রিল ২০২১

নিজস্ব প্রতিবেদক: লকডাউন চলাকালে পণ্যবাহী গাড়ি যেন যাত্রীবাহী পরিবহনে রূপ নিতে না পারে সে বিষয়ে সংশ্লিষ্টদের সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আজ সোমবার (১২ এপ্রিল) সকালে বিআরটিএ'র চলমান কার্যক্রম নিয়ে মতবিনিময় সভায় ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে তিনি এ আহ্বান জানান।

ওবায়দুল কাদের বলেন, লকডাউন চলাকালে পণ্যবাহী পরিবহন যাতে কোনোভাবেই যাত্রীবাহী পরিবহনে রূপ না নিতে পারে সেদিকে সংশ্লিষ্টদের লক্ষ্য রাখতে হবে। ১৪ এপ্রিল থেকে সর্বাত্মক লকডাউনের ঘোষণায় লঞ্চ ও ফেরিঘাটে ঘরমুখো মানুষের উপচে পড়া ভিড় লক্ষ্য করা যাচ্ছে, কেউ স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্বের বিষয়কে গুরুত্ব দিচ্ছে না।

স্বাস্থ্যবিধি পালন ও সামাজিক দূরত্ব না মানার ফলে করোনা সংক্রমণ আরো বাড়তে পারে আশংকা প্রকাশ করে তিনি বলেন, মানুষের প্রাণ রক্ষায় প্রশাসনসহ সংশ্লিষ্ট সকলকে আরো দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে।

সেতুমন্ত্রী বলেন, যেখানে অনিয়ম সেখানে ব্যবস্থা নিতে হবে, কাউকে প্রশ্রয় দেওয়া যাবে না। গণপরিবহন পরিচালনায় সরকার যখন যে নির্দেশনা দেবে তা কঠোরভাবে কার্যকর করতে হবে। এ বিষয়ে সতর্ক দৃষ্টি রাখার জন্য সংশ্লিষ্টদের বিশেষভাবে অনুরোধ জানিয়েছেন তিনি।

রাজনৈতিক প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, নানান বাধা-বিপত্তিতে দেশেল গণতন্ত্র এখনো প্রাতিষ্ঠানিক রূপ পায়নি। সরকারি দলের পাশাপাশি একটি অসা¤প্রদায়িক চেতনার শক্তিশালী বিরোধীদল অত্যাবশ্যক বলেও মন্তব্য করেন তিনি। 

MHR/MSI

এই বিভাগের আরো খবর

আয়নায় নিজেদের চেহারা দেখুন, বিএনপিকে কাদের

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগ সাধারণ...

বিস্তারিত
ফখরুলের বক্তব্য প্রত্যাখ্যান কাদেরের

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগের...

বিস্তারিত
হাসপাতাল থেকে বাসায় ফিরলেন রিজভী

নিজস্ব প্রতিবেদক: প্রায় দুই মাস পর...

বিস্তারিত
ঘরে ঘরে সচেতনতা গড়ে তোলার আহ্বান কাদেরের

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগ সাধারণ...

বিস্তারিত
করোনা নেগেটিভ হলেন খালেদা জিয়া

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর...

বিস্তারিত
গাছ রক্ষায় সজাগ সরকার: কাদের

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগের...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *