নতুন চালের দাম কমায় কিছুটা স্বস্তি

প্রকাশিত: ০৩:৪৯, ০৭ মে ২০২১

আপডেট: ০৩:৪৯, ০৭ মে ২০২১

নিজস্ব প্রতিবেদক: সব ধরণের সবজি ও নতুন চালের দাম কমায় কিছুটা স্বস্তি এসেছে রাজধানীর বাজারে। তবে বেড়েছে মুরগীর মাংস, মাছ, ডিম ও কয়েক ধরণের মশলার দাম। আদার দাম কমলেও বেড়েছে পেঁয়াজ ও রসুনের। এদিকে, ঈদের সময় এগিয়ে এলেও বাজারে ক্রেতা কম বলে জানালেন বিক্রেতারা। 

রমজান মাসের শেষ দিকে এসে রাজধানীর কাঁচাবাজারে প্রায় সব পণ্যের দামই নিন্মমুখী। বেগুন, ঝিংঙা, টমেটো, ঢেঁড়স ও শশা প্রতি কেজি বিক্রি হচ্ছে ৪০ টাকায়। সপ্তাহের ব্যবধানে কেজিতে দাম কমেছে ১০ থেকে ৩০ টাকা। কাঁচামরিচ কেজিতে ১০ টাকা কমে বিক্রি হচ্ছে ৩০ টাকায়। 

কিছুটা স্বস্তি মিলছে চালের বাজারেও। পুরনো চালের দাম অপরিবর্তিত থাকলেও নতুন চালের দাম সাতদিনে কেজি প্রতি ৪ থেকে ৫ টাকা কমেছে। পোলাওর চাল বিক্রি হচ্ছে আগের দামেই। 

জিরা ও এলাচ ছাড়া সব মশলার দামও অপরিবর্তিত রয়েছে। জিরার দাম কেজিতে বেড়েছে ৭০ টাকা। বেড়েছে পেঁয়াজ ও রসুনের দাম, কমেছে আদার। খোলা সয়াবিন তেল বিক্রি হচ্ছে ১১৭ টাকা লিটার। আর বোতলজাত প্রতি লিটার সয়াবিন তেল ১৩৯ টাকায় বিক্রি হচ্ছে। 

তবে বিক্রেতারা বলছেন, ঈদের সময় এগিয়ে এলেও বাজারে ক্রেতার তেমন ভিড় নেই।  এদিকে, গরু ও ছাগলের মাংসের দাম অপরিবর্তিত আছে। সব ধরণের মুরগীর মাংসের দাম কেজিতে ৩০ থেকে ৪০ টাকা বেড়েছে। ডিমের দাম ডজনে বেড়েছে ১০ টাকা। মাছের দামও কিছুটা বাড়তি।

অন্যদিকে, বাজারে ক্রেতা-বিক্রেতাদের অনেককে স্বাস্থ্যবিধি মানতে দেখা যায়নি। 
 

KFA/MSI

এই বিভাগের আরো খবর

গুলশানে গৃহবধুর রহস্যজনক মৃত‌্যু

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর গুলশানে...

বিস্তারিত
সংসদেও পরীমণি

নিজস্ব প্রতিবেদক: জাতীয় সংসদ...

বিস্তারিত
ইলেকট্রনিক বর্জ্যে ক্ষতির ঝুঁকি বাড়ছে 

ইউসুফ রানা: দেশে ইলেক্ট্রনিক পণ্যের...

বিস্তারিত
বিশ্ব শিশুশ্রম প্রতিরোধ দিবস আজ

নিজস্ব প্রতিবেদক: আজ শনিবার (১২ই জুন)...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *