হাওড়ে প্রায় শতভাগ বোরো ধান কাটা শেষ: কৃষিমন্ত্রী

প্রকাশিত: ০৯:৩৯, ০৭ মে ২০২১

আপডেট: ০৯:৩৯, ০৭ মে ২০২১

টাঙ্গাইল সংবাদদাতা: হাওড়ে প্রায় শতভাগ বোরো ধান কাটা শেষ হয়েছে বলে জানিয়েছেন কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক। আজ (শুক্রবার) বিকেলে টাঙ্গাইলের মধুপুর উপজেলার ব্রাহ্মণবাড়ি উচ্চ বিদ্যালয় সংলগ্ন মাঠে ধান কাটা উপলক্ষে উপজেলা কৃষক লীগ আয়োজিত অনুষ্ঠানে এ কথা বলেন তিনি। 

এসময় মন্ত্রী বলেন, এবছর  সারা দেশে আনন্দমুখর পরিবেশে বোরো ধান কাটা চলছে। ইতোমধ্যে হাওরের প্রায় শতভাগ ধান কাটা শেষ হয়েছে। সারাদেশে সফলভাবে ধান কাটা শেষ করা যাবে বলেও আশাবাদ করেন তিনি। কৃষিতে সরকারের নানামুখী পদক্ষেপেরে কারণে এখন দেশে বোরো মৌসুমে সবচেয়ে বেশি ধান উৎপাদন হয় বলেও জানান তিনি।

কৃষিমন্ত্রী বলেন, এখন দেশে বোরো মৌসুমে সবচেয়ে বেশি ধান হয়। এক সময় এ মৌসুমে তেমন কোন ধান হত না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকারের আমলে কৃষিকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে সেচ ব্যবস্থার সম্প্রসারণ, সেচের মূল্য হ্রাস, সারের দাম হ্রাস, বীজ, কীটনাশকসহ অন্যান্য কৃষি উপকরণ সহজলভ্য করা এবং নতুন উন্নত জাতের ধান ও প্রযুক্তি উদ্ভাবনের ফলেই এটি সম্ভব হয়েছে।

ধানসহ অন্যান্য ফসলের উৎপাদন প্রতি বছর বেড়েই চলেছে উলে­¬খ করে মন্ত্রী বলেন, সরকারের নানামুখী উদ্যোগ ও ভর্তুকি দেয়ার ফলেই এটি সম্ভব হচ্ছে। বিশেষ করে ৪ দফায় সারের দাম কমানো বর্তমান সরকারের যুগান্তকারী সিদ্ধান্ত। 

অনুষ্ঠানে টাঙ্গাইল জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান খন্দকার শফিউদ্দিন মনি, মধুপুর উপজেলা চেয়ারম্যান সরোয়ার খান আবু, পৌর মেয়র সিদ্দিক হোসেন খান, বাংলাদেশ কৃষক লীগের সহসভাপতি রেজাউল করিম হিরণ, উপজেলা কৃষক লীগের আহ্বায়ক এসএম মইনুল ইসলাম বক্তব্য রাখেন। এর আগে কৃষি মন্ত্রী বোরো ধান কাটা কর্মসূচীর উদ্বোধন করেন।

MNU/JP

এই বিভাগের আরো খবর

মাগুরায় যুবকের পা ও মাথা উদ্ধার

মাগুরা সংবাদদাতা: মাগুরায় এক যুবকের...

বিস্তারিত
জমি নিয়ে বিরোধে একজন খুন

ভৈরব সংবাদদাতা : জমি নিয়ে পূর্ব...

বিস্তারিত
‘মানুষ ও দেশের কল্যাণে পুলিশকে কাজ করতে হবে’

রাজশাহী সংবাদদাতা : বাংলাদেশ পুলিশের...

বিস্তারিত
নাটোরে রাইফেলের ৩৭৯টি গুলি উদ্ধার

নাটোর সংবাদদাতা : নাটোরে ড্রেন খুঁড়তে...

বিস্তারিত
নারী পোশাক শ্রমিক ধর্ষণ, গ্রেফতার ২

গাজীপুর সংবাদদাতা: গাজীপুরের...

বিস্তারিত
ভারতফেরত ৬ বাংলাদেশি আটক

সাতক্ষীরা সংবাদদাতা: অবৈধপথে ভারত...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *