ধান-চাল কেনায় দুর্নীতি-হয়রানি নেই : খাদ্যমন্ত্রী

প্রকাশিত: ০৬:৫১, ০৮ মে ২০২১

আপডেট: ০৭:৩৬, ০৮ মে ২০২১

ব্রাহ্মণবাড়িয়া সংবাদদাতা: খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার সতর্ক করে দিয়ে বলেছেন, অতিরিক্তি লাভের আশায় কোন মিল মালিক ভিজিডি, খাদ্যবান্ধব ও রেশনের চাউল কিনে সেটা আবার পালিশ করে যেন গোডাউনে আনার চেষ্টা না করেন। আর যদি কেউ চেষ্টা করেন তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। আজ (শনিবার) দুপুরে ঢাকা থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে ব্রহ্মণবাড়িয়াসহ সারাদেশে অভ্যন্তরীণ বোরো চাল সংগ্রহের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

এসময় মন্ত্রী বলেন, দুর্নীতি ও হয়রানিমুক্ত এবং স্বচ্ছতার সাথে সারা দেশে কৃষক ও মিলারদের কাছ থেকে ধান-চাল ক্রয় করা হচ্ছে। কৃষকদের ন্যায্য মূল্য নিশ্চিত করা হয়েছে। এ বিষয়ে সকল বিভাগের বিভাগীয় কর্মকর্তা ও জেলা পর্যায়ে খাদ্য কর্মকর্তাদের সভা করে নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়াও ধান দিতে এসে কোন কৃষক ও মিলার যেন হয়রানির শিকার না হয় সেদিকে কঠোর নজরদারি রয়েছে।

মন্ত্রী আরও বলেন, কৃষি অধিদফতর থেকে অনেক সময় তালিকা দেরি করে আসায় বিপদে পড়তে হয়। যার কারণে প্রকিউরমেন্ট দেরি হয় এবং প্রকিউরমেন্ট দেরি হওয়ার কারণে মিলাররা ধান কিনে রেখে দেয়। সেই কারণে এবার তাড়াতাড়ি ধান ক্রয় শুরু করা হয়েছে। 

ব্রাহ্মণবাড়িয়ার জেলা খাদ্য নিয়ন্ত্রক সুবির নাথ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, আশুগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান হানিফ মুন্সি, উপজেলা নির্বাহী অফিসার অরবিন্দ বিশ্বাস, আশুগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাবেদ মাহমুদ, জেলা চালকল মালিক সমিতির সভাপতি বাবুল আহমেদ, শহর শিল্প ও বণিক সমিতির সভাপতি গোলাম হোসেন ইপ্টি, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক আবু কাউসার, আশুগঞ্জ উপজেলা চালকল মালিক সমিতির সাধারণ সম্পদক হেলাল শিকদার।

ব্রাহ্মণবাড়িয়া জেলায় চলতি মৌসুমে ৩১ হাজার মেট্রিক টন চাল সংগ্রহ করার লক্ষ্যমাত্রা ধরা হয়েছে। 
 

MNU/JP

এই বিভাগের আরো খবর

মাগুরায় যুবকের পা ও মাথা উদ্ধার

মাগুরা সংবাদদাতা: মাগুরায় এক যুবকের...

বিস্তারিত
জমি নিয়ে বিরোধে একজন খুন

ভৈরব সংবাদদাতা : জমি নিয়ে পূর্ব...

বিস্তারিত
‘মানুষ ও দেশের কল্যাণে পুলিশকে কাজ করতে হবে’

রাজশাহী সংবাদদাতা : বাংলাদেশ পুলিশের...

বিস্তারিত
নাটোরে রাইফেলের ৩৭৯টি গুলি উদ্ধার

নাটোর সংবাদদাতা : নাটোরে ড্রেন খুঁড়তে...

বিস্তারিত
নারী পোশাক শ্রমিক ধর্ষণ, গ্রেফতার ২

গাজীপুর সংবাদদাতা: গাজীপুরের...

বিস্তারিত
ভারতফেরত ৬ বাংলাদেশি আটক

সাতক্ষীরা সংবাদদাতা: অবৈধপথে ভারত...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *