এলএসডি মাদক কারবারে জড়িত ১৫টি গ্রুপ

প্রকাশিত: ০৯:৫২, ৩০ মে ২০২১

আপডেট: ১০:৩৭, ৩০ মে ২০২১

নিজস্ব প্রতিবেদক: দেশে লাইসার্জিক অ্যাসিড ডাইইথ্যালামাইড বা এলএসডি মাদক সেবন ও ব্যবসার সঙ্গে ১৫টি গ্রুপ জড়িত রয়েছে। রাজধানীর শাহজাহানপুর, রামপুরা, বাড্ডা ও ভাটারা এলাকায় অভিযান চালিয়ে একটি গ্রুপের আরো পাঁচ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। তারা হলেন- সাইফুল ইসলাম সাইফ (২০), এসএম মনওয়ার আকিব (২০), নাজমুস সাকিব (২০), নাজমুল ইসলাম (২৪) ও বিএম সিরাজুস সালেকীন (২৪)।

গ্রেফতাররা সবাই শিক্ষার্থী। রোববার (৩০ মে) রাতে পল্টন থানায় আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ঢাকা মেট্রোপলিটন (ডিএমপি) পুলিশের মতিঝিল বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মো. আ. আহাদ।

তিনি বলেন, গতকাল রাত থেকে শাহজাহানপুর, রামপুরা, বাড্ডা ও ভাটারা এলাকায় অভিযান চালিয়ে এলএসডি সেবন ও ব্যবসার সঙ্গে জড়িত বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ৫ শিক্ষার্থীকে গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে ভয়ঙ্কর মাদক ২ হাজার মাইক্রোগ্রাম এলসডি, আইস ও গাঁজা জব্দ করা হয়েছে।

ডিসি আহাদ বলেন, গ্রেফতাররা জিজ্ঞাসাবাদে বলেছে, তারা সবাই বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদ। গত এক বছর ধরে এলএসডি সেবন ও বিক্রির সঙ্গে জড়িত তারা। অনলাইনে ব্যবসার কার্যক্রম পরিচালনা করে আসছিল।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, অনলাইন বিজ্ঞাপনের মাধ্যমে তারা আসক্ত হয়ে এলএসডি সেবন শুরু করে। মূলত বিদেশ থেকে এলএসডি মাদক সংগ্রহ করে তারা। রাজধানীতে ১৫টি গ্রুপ রয়েছে যারা এলএসডি বিক্রি করে আসছে। গ্রুপগুলো গত এক বছর ধরেই এই এলএসডি বিক্রি ও সেবনের সঙ্গে জড়িত।

১৫টি গ্রুপকে শনাক্ত করা গেছে কি-না জানতে চাইলে তিনি বলেন, আমরা প্রাথমিকভাবে জানতে পেরেছি, তারা সরাসরি ব্যবসা ও সেবনের সঙ্গে জড়িত। অনলাইনের মাধ্যমে এলএসডি মাদক নিয়ে আসতো। তবে তাদের শনাক্তকরণ ও গ্রেফতারে কাজ চলছে।

AM/MSI

এই বিভাগের আরো খবর

মিরপুরে বিধিনিষেধ অমান্য করায় ৭ মামলা

নিজস্ব সংবাদদাতা: করোনাভাইরাসের...

বিস্তারিত
সেজান জুস কারখানার মালিকের জামিন

নারায়ণগঞ্জ সংবাদদাতা: নারায়ণগঞ্জের...

বিস্তারিত
গাবতলী হাটে ১০ লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক: করোনা সংক্রমণের...

বিস্তারিত
পরিকল্পনামন্ত্রীর ছিনতাই হওয়া মোবাইল উদ্ধার

নিজস্ব প্রতিবেদক: পরিকল্পনামন্ত্রী...

বিস্তারিত
যাবজ্জীবন মানে ৩০ বছর কারাবাস

নিজস্ব প্রতিবেদক : যাবজ্জীবন সাজার...

বিস্তারিত
গাজীপুরে জোড়া খুন, গ্রেফতার ২

গাজীপুর সংবাদদাতা: গাজীপুরের...

বিস্তারিত
৯ পুলিশ সুপারকে বদলি

নিজস্ব প্রতিবেদক: নয় পুলিশ সুপারকে...

বিস্তারিত
মানবপাচারে জড়িত ৭ জনকে গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক: ভূমধ্যসাগর হয়ে...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *