রাজশাহী সিটিতে আজ বিকেল থেকে লকডাউন

প্রকাশিত: ১২:৩৮, ১১ জুন ২০২১

আপডেট: ০৮:৩০, ১১ জুন ২০২১

রাজশাহী সংবাদদাতা : করোনাভাইরাসে সংক্রমণ বেড়ে যাওয়ায় রাজশাহী সিটি করপোরেশন এলাকায় সাতদিনের লকডাউন ঘোষণা করা হয়েছে। আজ (১১ই জুন) বিকেল ৫টা থেকে ১৭ই জুন বৃহস্পতিবার রাত ১২টা পর্যন্ত এক সপ্তাহের জন্য রাজশাহী সিটি কর্পোরেশন এলাকায় সর্বাত্বক কঠোর লকডাউন বহাল থাকবে। বৃহস্পতিবার রাতে জেলা সার্কিট হাউসে প্রশাসনের কর্মকর্তাদের জরুরি বৈঠকে এই সিদ্ধান্ত হয়। লকডাউনের সময় জরুরি ওষুধ ও খাদ্যদ্রব্য পরিবহন এবং পরিষেবা বাদে সব ধরণের গণপরিবহন চলাচল বন্ধ থাকবে।

পরে এ বিষয়ে সংবাদ সম্মেলন করেন বিভাগীয় কমিশিনার হুমায়ুন কবীর। বৈঠকে উপস্থিত ছিলেন ডিআইজি আব্দুল বাতেন, জেলা প্রশাসক আব্দুল জলিল, পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক ও স্বাস্থ্য বিভাগের শীর্ষ কর্মকর্তারা। 

এর আগে করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় গত বৃহস্পতিবার রাজশাহী জেলাকে বিশেষ বিধিনিষেধের আওতায় আনা হয়। সেই বিধিনিষেধে বলা ছিল, সন্ধ্যা সাতটা থেকে সকাল ছয়টা পর্যন্ত জরুরি পরিষেবা ও আম-সংক্রান্ত কার্যক্রম ছাড়া সবকিছু বন্ধ থাকবে।

এর মধ্যে গত রোববার বিকেলে জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে রাজশাহীর করোনা পরিস্থিতি নিয়ে জরুরি সভা হয়। সেই সভা থেকে করোনার সংক্রমণ রোধে রাজশাহীতে বিশেষ বিধিনিষেধের নতুন সিদ্ধান্ত আসে।

এদিকে, রাজশাহী মহানগরে লকডাউন দেওয়ায় দেশের উত্তরের এই জনপদে ট্রেন চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। তবে আম পরিবহনের জন্য চালু করা বিশেষ ট্রেন চলাচলও বন্ধ হচ্ছে কি না তা এখনো নিশ্চিত হওয়া যায়নি।

উত্তরাঞ্চলে চলাচলকারী কয়েকটি ট্রেনের রুট সংক্ষিপ্ত করেছে রেল কর্তৃপক্ষ। রাজশাহীতে লকডাউনের সময়ে রাজশাহী-খুলনা রুটে চলাচলকারী সাগরদাঁড়ী এক্সপ্রেস ঈশ্বরদী থেকে খুলনা পর্যন্ত চলবে। রাজশাহী ভাঙা রুটের মধুমতি এক্সপ্রেস ভাঙা থেকে ঈশ্বরদী পর্যন্ত চলাচল করবে। রাজশাহী থেকে গোবরা রুটে চলাচলকারী টুঙ্গিপাড়া এক্সপ্রেস গোবরা থেকে ঈশ্বরদী পর্যন্ত চলাচল করবে। আর রাজশাহী-চিলাহাটি রুটের বরেন্দ্র এক্সপ্রেস চলবে চিলাহাটি থেকে আব্দুলপুর পর্যন্ত।

বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত বুলেটিনে আগের ২৪ ঘণ্টায় রাজশাহী বিভাগে সবচেয়ে বেশি সংখ্যক করোনা রোগী শনাক্ত হওয়ার খবর জানানো হয়। তার মধ্যে সবচেয়ে রোগী শনাক্ত হয়েছে রাজশাহী জেলায়, ৩৫৩ জন। এই পরিস্থিতিতে রাতে স্থানীয় প্রশাসনের জরুরি সভায় শুক্রবার থেকে এক সপ্তাহ রাজশাহী সিটি করপোরেশন এলাকায় ‘সর্বাত্মক লকডাউনের’ ঘোষণা দেওয়া হয়।

এরপর রেলওয়ে পশ্চিমাঞ্চল এক সপ্তাহ রাজশাহীতে ট্রেন চলাচল বন্ধের কথা জানায়। তাদের এক ঘোষণায় বলা হয়, ঢাকা-রাজশাহী রুটে চলাচলকারী পদ্মা এক্সপ্রেস ও বনলতা এক্সপ্রেস, রাজশাহী-চিলাহাটি রুটের তিতুমীর এক্সপ্রেস, রাজশাহী-বীমুসিই রুটের বাংলাবান্ধা এক্সপ্রেস এবং রাজশাহী-ঢালারচর রুটের ঢালারচর এক্সপ্রেসের যাত্রা বাতিল করা হয়েছে। বাতিল করা হয়েছে মেইল ট্রেন চলাচলও। এগুলো হলো, রহনপুর-খুলনা-রাজশাহী রুটে চলাচলকারী মহানন্দা এক্সপ্রেস এবং পার্বতীপুর-রাজশাহী রুটের উত্তরা এক্সপ্রেস।
 

MFH/KHR

এই বিভাগের আরো খবর

মাগুরায় যুবকের পা ও মাথা উদ্ধার

মাগুরা সংবাদদাতা: মাগুরায় এক যুবকের...

বিস্তারিত
জমি নিয়ে বিরোধে একজন খুন

ভৈরব সংবাদদাতা : জমি নিয়ে পূর্ব...

বিস্তারিত
‘মানুষ ও দেশের কল্যাণে পুলিশকে কাজ করতে হবে’

রাজশাহী সংবাদদাতা : বাংলাদেশ পুলিশের...

বিস্তারিত
নাটোরে রাইফেলের ৩৭৯টি গুলি উদ্ধার

নাটোর সংবাদদাতা : নাটোরে ড্রেন খুঁড়তে...

বিস্তারিত
নারী পোশাক শ্রমিক ধর্ষণ, গ্রেফতার ২

গাজীপুর সংবাদদাতা: গাজীপুরের...

বিস্তারিত
ভারতফেরত ৬ বাংলাদেশি আটক

সাতক্ষীরা সংবাদদাতা: অবৈধপথে ভারত...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *