তিন আসনে উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী চূড়ান্ত 

প্রকাশিত: ০১:১১, ১২ জুন ২০২১

আপডেট: ০২:২৫, ১২ জুন ২০২১

নিজস্ব প্রতিবেদক: জাতীয় সংসদের তিন আসনের উপ-নির্বাচনে প্রার্থী ঘোষণা করেছে আওয়ামী লীগ।  ঢাকা-১৪ আসনে আগা খান মিন্টু, সিলেট-৩ আসনে হাবিবুর রহমান ও কুমিল্লা-৫ আসনে আবুল হাসেম খানকে মনোনয়ন দিয়েছে ক্ষমতাসীন দলটি। 

আজ শনিবার (১২ই জুন) সকাল ১১টার পর গণভবনে আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এই তিন আসনের জন্য মোট ৯৪ জন প্রার্থী মনোনয়ন ফরম সংগ্রহ করেন। বৃহস্পতিবার (১০ই জুন) ছিল মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দেওয়ার শেষ দিন।

তিন আসনের মধ্যে সর্বোচ্চ ৩৫টি মনোনয়ন ফরম বিক্রি হয়েছে কুমিল্লা-৫ আসনের জন্য। ঢাকা-১৪ আসনের জন্য মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন ৩৪ জন। সিলেট-৩ আসনের জন্য মনোনয়ন ফরম বিক্রি হয়েছে ২৫টি। সব মিলিয়ে তিন আসনের উপনির্বাচনের জন্য নৌকা প্রতীক পেতে আগ্রহীর সংখ্যা ৯৪।

নির্বাচন কমিশন (ইসি) ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ১৪ জুলাই এই তিন আসনের উপনির্বাচন হওয়ার কথা ছিল। পরে করোনাভাইরাস পরিস্থিতি বিবেচনায় নির্বাচন ২ সপ্তাহ পিছিয়ে ২৮ জুলাই তারিখ নির্ধারণ করেছে ইসি।

তিন সংসদীয় আসনই সংসদ সদস্যের মৃত্যুর কারণে শূন্য হয়ে যায়। এর মধ্যে সিলেট-৩ আসনের সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ১১ মার্চ রাজধানীর ইউনাইটেড হাসপাতালে মারা যান।

ঢাকা-১৪ আসনের সংসদ সদস্য আসলামুল হক রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান গত ৪ এপ্রিল।

কুমিল্লা-৫ আসনের সংসদ সদস্য সাবেক আইনমন্ত্রী আবদুল মতিন খসরু করোনায় আক্রান্ত হয়ে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান গত ১৪ এপ্রিল। তিনজনই ক্ষমতাসীন আওয়ামী লীগের সংসদ সদস্য ছিলেন।
 

MHS/SAT

এই বিভাগের আরো খবর

শেখ কামালের ৭২তম জন্মবার্ষিকী আজ

নিজস্ব প্রতিবেদক: জাতির পিতা...

বিস্তারিত
শোকের মাসের কর্মসূচীতে সমন্বয়হীনতা নয়- কাদের

নিজস্ব সংবাদদাতা: শোকাবহ আগস্ট মাসে...

বিস্তারিত
আগস্ট এলে বিএনপি'র অন্তর্জালা বাড়ে- কাদের

নিজস্ব প্রতিবেদক: আগস্ট মাস এলেই...

বিস্তারিত
বিএনপি চোখ বন্ধ করে হাতি দেখে- কাদের

নিজস্ব প্রতিবেদক: বিএনপিকে সরকারের...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *