বিজেপি ছেড়ে তৃণমূলে ফিরলেন মুকুল রায়

প্রকাশিত: ০২:২৩, ১২ জুন ২০২১

আপডেট: ০২:২৩, ১২ জুন ২০২১

আন্তর্জাতিক ডেস্ক: তৃণমূল কংগ্রেসে যোগ দিয়েছেন বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি মুকুল রায়। একই সঙ্গে যোগ দিলেন তার ছেলে শুভ্রাংশু রায়। শুক্রবার (১১ই জুন) কলকাতায় তৃণমূল কংগ্রেসের রাজ্য দপ্তর তৃণমূল ভবনে মুকুল রায়কে আবারও দলে টেনে নিলেন মমতা। পাশাপাশি বসে সংবাদ সম্মেলনে তিনি জানালেন ঘরের ছেলের ঘরে ফিরেছে।

মমতা বলেন, ‘মুকুল রায় তৃণমূল পরিবারের সদস্য ছিলেন। আজ তিনি নিজের ঘরে ফিরতে পেরে শান্তি পেলেন। মুকুল গাদ্দার নয়। মুকুল ভোটের সময় তৃণমূলের বিপক্ষে কোনো কথা বলেনি। তবে, যারা দলের সাথে বেইমানি করেছে, তাদের দলে ফেরত নেবো না।’

পশ্চিমবঙ্গে এবারের বিধানসভা নির্বাচনে মমতার তৃণমূলের কাছে ভরাডুবি হয়েছে বিজেপির। নরেন্দ্র মোদি-অমিত শাহের ক্যারিশম্যাটিক জুটি মমতার রাজনীতির কাছে পাত্তা পায়নি। ভোটের আগে অনেকেই তৃণমূল ছেড়ে বিজেপিতে গিয়েছিলেন। এখন অনেকেই ঘরে (তৃণমূলে) ফিরতে চাইছেন। এই তালিকায় এখন পর্যন্ত সবচেয়ে বড় নাম মুকুল রায়।

তৃণমূলের জন্মলগ্ন থেকেই দলের সাধারণ সম্পাদক ছিলেন মুকুল রায়। বর্তমানে এই পদে আছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। মুকুলের হাত ধরেই মণিপুর, ত্রিপুরা এবং বিহারে তৃণমূল কংগ্রেসের প্রভাব বিস্তার হয়েছিল। ২০১৭ সালে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছিলেন মুকুল। শুক্রবার সব জল্পনার অবসান ঘটিয়ে সেই মুকুল তৃণমূল কংগ্রেসে যোগ দিলেন।

তৃণমূলে যোগ দিয়ে মুকুল বলেন, ‘আমার পুরোনো ঘরে ফিরে এসেছি। আমার ভালো লাগছে। তবে এটা বলে রাখি, আগামীতে ভারতকে পথ দেখাবে বাংলা। আর তার নেতৃত্ব দেবেন মমতা বন্দ্যোপাধ্যায়। তবে আমি কেন বিজেপি ছাড়লাম তা পরে লিখিতভাবে জানাবো’।
 

MHS/SAT

এই বিভাগের আরো খবর

ইকুয়েডরের দু'টি কারাগারে দাঙ্গা, নিহত ২২

আন্তর্জাতিক ডেস্ক: ইকুয়েডরের দু'টি...

বিস্তারিত
আফগান সীমান্তের ৯০ শতাংশ তালেবানের দখলে

আন্তর্জাতিক ডেস্ক: আফগানিস্তানে ৯০...

বিস্তারিত
দক্ষিণ আফ্রিকায় সহিংসতায় মৃত্যু বেড়ে ৩৩৭

আন্তর্জাতিক ডেস্ক: দক্ষিণ আফ্রিকার...

বিস্তারিত
ভূমধ্যসাগরে নৌকা ডুবে ১৭ বাংলাদেশির মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক: লিবিয়া থেকে ইতালি...

বিস্তারিত
মাত্র ১১ মিনিটে মহাকাশ ঘুরে পৃথিবীতে!

আন্তর্জাতিক ডেস্ক: মাত্র ১১ মিনিটে...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *