কুষ্টিয়ায় হিসাবরক্ষক দম্পতির বিরুদ্ধে দুর্নীতির মামলা

প্রকাশিত: ০৬:৪৫, ২৭ জুন ২০২১

আপডেট: ০৬:৪৫, ২৭ জুন ২০২১

কুষ্টিয়া সংবাদদাতা: প্রায় কোটি টাকার জ্ঞাত আয় বহির্ভুত সম্পদ অর্জনের অভিযোগে জেলা হিসাব রক্ষণ কর্মকর্তা ও তার স্ত্রীর বিরুদ্ধে মামলা করেছে দুদক। আজ (রোববার) দুপুরে দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয় কুষ্টিয়ার সহকারী পরিচালক আলমগীর হোসেন বাদি হয়ে পৃথক দু'টি মামলা করেন।

দুদকের করা মামলার আসামি দুজন হলেন- রংপুর তারাগঞ্জ উপজেলার ইকরচালী গ্রামেরন বাসিন্দা আব্দুস সাত্তার মিয়ার ছেলে সাবেক কুষ্টিয়া জেলা হিসাব রক্ষণ কর্মকর্তা বর্তমানে রংপুরে কর্মরত আশারাফুল আলম এবং তার স্ত্রী রংপুর সদর উপজেলার রাধাকৃষ্ণপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা মোছা: আয়শা খাতুন।

মামলার এজাহার সূত্রের বিবরণ দিয়ে দুদকের আইনজীবী আল-মুজাহিদ মিঠু জানান, প্রথম মামলায় আনীত অভিযোগে সাবেক জেলা হিসাব রক্ষণ কর্মকর্তা আশরাফুল আলম তার কর্মজীবনের ১৯৮৯ সাল হতে ২০১৯ সাল সময়কালের মধ্যে জ্ঞাত আয় বহির্ভুত প্রায় ৩৬ লক্ষ টাকার সম্পদ অর্জনের অভিযোগ। ২য় মামলায় আশরাফুল আলম ও তার স্ত্রী আয়শা খাতুন যৌথভাবে কর্মজীবনের ১৯৯৫ সাল হতে ২০১৯ সাল সময়কালের মধ্যে প্রায় ২১ লক্ষ টাকার জ্ঞাত আয় বহির্ভুত সম্পদ আহরণ করেছেন বলে দুদকের প্রাথমিক অনুসন্ধান ও তদন্তে সত্যতা পাওয়া যায়।

তিনি আরো জানান, আসামিদ্বয়ের দখলে থাকা প্রায় দুই কোটি টাকার সম্পত্তির মধ্যে প্রায় অর্ধকোটি টাকার সম্পত্তি জ্ঞাত আয় বহির্ভুত। যা ২০০৪ সালের দুদক আইনের দ:বি: ২৬(২) ও ২৭(১) ধারা এবং ২০১২ সালের মান্ডি লন্ডারিং প্রতিরেধ আইনের ৪(২ ও ৩) তৎসহ ১০৯ ধারায় অপরাধ সংগঠিত হয়েছে বলে প্রতীয়মান হওয়ায় আসামিদ্বয়ের বিরুদ্ধে পৃথক দুটি মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন দুদক সমন্বিত জেলা কার্যলয়ের পক্ষ থেকে।

MNU/MSI

এই বিভাগের আরো খবর

বাঁধ নির্মাণে অনিয়মের অভিযোগ 

গাইবান্ধা সংবাদদাতা: গাইবান্ধার...

বিস্তারিত
পিকে হালদারের দুই সহযোগী জিজ্ঞাসাবাদে

তাসলিমুল আলম: অর্থ পাচারের দায়ে...

বিস্তারিত
গোপালগঞ্জে মেডিকেলের নির্মাণ কাজে অনিয়ম

গোপালগঞ্জ সংবাদদাতা: গোপালগঞ্জে...

বিস্তারিত
২৭ জনের নামে দুদকের মামলা

মাগুরা সংবাদদাতা: সরকারি তহবিল থেকে...

বিস্তারিত
এস কে সুর চৌধুরী ও তার স্ত্রীর ব্যাংক হিসাব জব্দ

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ ব্যাংকের...

বিস্তারিত
সাঈদ খোকনের ৮টি ব্যাংক হিসাব জব্দের নির্দেশ 

নিজস্ব প্রতিবেদক: ঢাকা দক্ষিণ সিটি...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *