বিধিনিষেধে রাজধানীর সড়ক প্রায় ফাঁকা

প্রকাশিত: ০৮:২৯, ২৩ জুলাই ২০২১

আপডেট: ১০:৫৬, ২৩ জুলাই ২০২১

নিজস্ব প্রতিবেদক: সারাদেশে আজ থেকে ১৪ দিনের জন্য আবারো শুরু হলো কঠোর বিধিনিষেধ। সরকারি-বেসরকারি অফিসের পাশাপাশি জরুরি সেবা এবং খাদ্যপণ্য, ওষুধ ও চামড়া প্রক্রিয়াজাতকরণ শিল্প-কারখানা ছাড়া সবকিছুই বন্ধ থাকছে। রাজধানীর সড়কগুলো ফাঁকা। মাঠে রয়েছে সেনাবাহিনী ও আইনশৃঙ্খলারক্ষকারী বাহিনীর সদস্যরা। কঠোর বিধিনিষেধ কার্যকর হওয়ার আগ মুহুর্তে ঢাকায় আসা মানুষেরা ঘরে ফিরতে গিয়ে সড়কে পুলিশ কিংবা সেনাবাহিনীর জেরার মুখে পড়েছে। 

১৪ দিনের কঠোর বিধিনিষেধের প্রথম দিনে রাজধানী প্রায় ফাঁকা। যানবাহন কিংবা মানুষের চলাচল ছিলো খুবই কম। জরুরি সেবা এবং খাদ্য, ওষুধ ও চামড়া প্রক্রিয়াজাতকরণ শিল্প-কারখানা ছাড়া সবকিছুই বন্ধ রয়েছে। বিধিনিষেধের অন্য সময় তৈরি পোশাক খাতের কারখানা খোলা থাকলেও এবারে তাও বন্ধ।  

রাজধানীর সড়কগুলোতে বিভিন্ন জায়গায় চেক পয়েন্ট বসানো হয়েছে। টহল দিচ্ছে সেনাবাহিনী ও আইনশৃঙ্খলারক্ষাকারী বাহিনীর সদস্যরা। 

কঠোর বিধিনিষেধ কার্যকর হওয়ার আগ মুহুর্তে ঢাকায় ফিরেছেন অনেকেই। ঘরে যাওয়ার পথে তারা বাধার মুখে পড়েন বিভিন্ন সড়কে থাকা চেকপোস্টে। পড়তে হয়েছে পুলিশ, বিজিবি ও সেনাবাহিনীর জেরার মুখে। 

বিধিনিষেধ কার্যকর করতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কঠোর অবস্থানে থাকবে বলে জানিয়েছেন কর্তৃপক্ষ। ৫ আগস্ট মধ্যরাত পর্যন্ত এই বিধিনিষেধ থাকবে। 

SAI/MSI

এই বিভাগের আরো খবর

রাজনৈতিক পরিস্থিতি পর্যবেক্ষণ করছে বিএনপি

নিজস্ব প্রতিবেদক: বর্তমান রাজনৈতিক...

বিস্তারিত
রাজধানীতে আবারো বেড়েছে বায়ু দূষণ

ফাহিম মোনায়েম: রাজধানীতে আবারো বাড়ছে...

বিস্তারিত
এক উপ-সচিবের বিরুদ্ধে ধর্ষণের মামলা

নিজস্ব প্রতিবেদক : স্বরাষ্ট্র...

বিস্তারিত
সংসদে ৪টি বিল পাস

নিজস্ব প্রতিবেদক : একাদশ জাতীয় সংসদের...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *