‘কিছু বিদেশি গণমাধ্যম অসত্য সংবাদ প্রচার করছে’

প্রকাশিত: ০৬:১৯, ৩১ জুলাই ২০২১

আপডেট: ০৬:১৯, ৩১ জুলাই ২০২১

নিজস্ব সংবাদদাতা: কিছু বিদেশি গণমাধ্যম দেশ ও সরকারের বিরুদ্ধে উদ্দেশ্য প্রণোদিতভাবে ভুল ও অসত্য সংবাদ প্রচার করছে বলে অভিযোগ করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ।

আজ শনিবার (৩১শে জুলাই) দুপুরে, সরকারি বাসভবন থেকে অনলাইনে রংপুরে করোনায় ক্ষতিগ্রস্ত সাংবাদিকদের আর্থিক অনুদান প্রদান অনুষ্ঠানে যুক্ত হয়ে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, বিদেশ থেকে কিছু অনলাইন পোর্টাল পরিচালিত হয়, সেগুলো ধারাবাহিকভাবে দেশের বিরুদ্ধে বিষোদগার করছে। তারা অনেক সময় অপপ্রচার চালায়, গুজবও রটায়। বিদেশি কিছু নামকরা গণমাধ্যমকেও দেশ ও সরকারের বিরুদ্ধে উদ্দেশ্য প্রণোদিতভাবে ভুল ও অসত্য প্রতিবেদন প্রকাশ করতে দেখা যায় বলেও জানান মন্ত্রী।
 
হাছান মাহমুদ বলেন, বিদেশি কিছু গণমাধ্যম পরিকল্পনা সরকারের বিরুদ্ধে কথা বলার জন্য বিভিন্ন ব্যক্তিদের অডিও ও ভিডিও বার্তা প্রচার করে। যেসব ব্যক্তির সাক্ষাৎকার নেয়া হয়, তারা সরকারবিরোধী হিসেবে পরিচিত। সেই প্রতিবেদনকে বিশ্বাসযোগ্য করতেই আমাদের কারো কারো সাক্ষাৎকার নেয়া হয়। তবে, তাদের মূল লক্ষ্য সরকারের বিরুদ্ধে প্রতিবেদন প্রচার ও সমালোচনা করা। যা কোনো ভালো গণমাধ্যমের কাজ নয়।

তথ্য মন্ত্রী বলেন, করোনার এই সময়ে পৃথিবীর কোন দেশ সাংবাদিকদের অনুদান প্রদান করেনি। কিন্তু বাংলাদেশে প্রধানমন্ত্রী করোনার সম্মুখ যোদ্ধা সাংবাদিকদের কল্যাণে ১০ কোটি টাকা অনুদান দিয়েছেন।

এর আগে, করোনায় ক্ষতিগ্রস্ত রংপুরের সাংবাদিকদের প্রধানমন্ত্রীর বিশেষ আর্থিক সহায়তার চেক বিতরণ করা হয়। অনুষ্ঠানে ৬৯ জন সাংবাদিক, ভিডিও ও ফটো জার্নালিস্টকে ১০ হাজার টাকা করে সাংবাদিক কল্যাণ ট্রাস্ট্রের অনুদান দেয়া হয়। জেলা প্রশাসক আসিব আহসানের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রেস ইন্সটিটিউটের মহাপরিচালক জাফর ওয়াজেদ।

AR/BDB

এই বিভাগের আরো খবর

বুড়িগঙ্গায় বর্ণিল নৌকাবাইচ-লেজার শো

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ...

বিস্তারিত
সাড়ে ৬ মাস পর জামিনে মুক্ত ঝুমন দাশ

সুনামগঞ্জ সংবাদদাতা: ডিজিটাল...

বিস্তারিত
আবারও সংসার করতে চান জাপানি দুই শিশুর মা

নিজস্ব প্রতিবেদক: দুই শিশু জেসমিন...

বিস্তারিত
টাঙ্গাইলে রেল সিগনাল অকেজো

টাঙ্গাইল সংবাদদাতা: টাঙ্গাইলের...

বিস্তারিত
যমুনার ভাঙনে ২শ’ ঘর বিলীন

সিরাজগঞ্জ সংবাদদাতা: সিরাজগঞ্জের...

বিস্তারিত
কাসাভা চাষে কৃষকদের আগ্রহ

শেরপুর সংবাদদাতা: অল্প খরচে বেশি লাভ...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *