বিশ্বে মোট সংক্রমণ ছাড়ালো ২০ কোটি

প্রকাশিত: ০৯:৪২, ০৪ আগস্ট ২০২১

আপডেট: ১০:৩৭, ০৪ আগস্ট ২০২১

আন্তর্জাতিক ডেস্ক: চলমান করোনা মহামারিতে বিশ্বজুড়ে ভাইরাসে আক্রান্ত হয়ে দৈনিক মৃত্যুর সংখ্যা আরও বেড়েছে। একইসঙ্গে উল্লেখযোগ্যভাবে বেড়েছে করোনায় নতুন আক্রান্ত রোগীর সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৯ হাজার ৯৩৯ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় মৃত্যু বেড়েছে ২ হাজার ২০০-র বেশি। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৪২ লাখ ৫৮ হাজার ৪৫৯ জনে।

এছাড়া, একই সময়ের মধ্যে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৬ লাখ ১৫ হাজার ৫৪১ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় নতুন শনাক্ত রোগীর সংখ্যা এক লাফে বেড়েছে প্রায় ১ লাখ ৩৯ হাজার। এতে মহামারির শুরু থেকে ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০ কোটি ২ লাখ ৩৭ হাজার ৩৪৪ জনে।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৪ হাজার ৩৮১ জন। করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৬০ লাখ ৪৮ হাজার ৬১১ জন করোনায় আক্রান্ত এবং ৬ লাখ ৩০ হাজার ৪৯৩ জন মারা গেছেন।

অন্যদিকে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি প্রাণহানির ঘটনা ঘটেছে দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশ ইন্দোনেশিয়ায়। এই সময়ের মধ্যে দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ৫৯৮ জন এবং নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩৩ হাজার ৯০০ জন। এছাড়া মহামারির শুরু থেকে দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৩৪ লাখ ৯৬ হাজার ৭০০ জন এবং মৃত্যু হয়েছে ৯৮ হাজার ৮৮৯ জনের।

এদিকে লাতিন আমেরিকার দেশ ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ২৩৮ জন এবং নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩২ হাজার ৫৭২ জন। অপরদিকে মহামারির শুরু থেকে দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা এক কোটি ৯৯ লাখ ৮৬ হাজার ৭৩ জন এবং মৃত্যু হয়েছে ৫ লাখ ৫৮ হাজার ৫৯৭ জনের।

অন্যদিকে করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। তবে ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যার তালিকায় দেশটির অবস্থান তৃতীয়। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৫৬১ জন এবং নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪২ হাজার ৫৬৬ জন। দেশটিতে মোট আক্রান্ত ৩ কোটি ১৭ লাখ ৬৭ হাজার ৯৬৫ জন এবং মারা গেছেন ৪ লাখ ২৫ হাজার ৭৮৯ জন।

এছাড়া এখন পর্যন্ত ফ্রান্সে ৬১ লাখ ৭৮ হাজার ৬৩২ জন, রাশিয়ায় ৬৩ লাখ ৩৪ হাজার ১৯৫ জন, যুক্তরাজ্যে ৫৯ লাখ ২৩ হাজার ৮২০ জন, ইতালিতে ৪৩ লাখ ৬৩ হাজার ৩৭৪ জন, তুরস্কে ৫৭ লাখ ৯৫ হাজার ৬৬৫ জন, স্পেনে ৪৫ লাখ ২৩ হাজার ৩১০ জন, জার্মানিতে ৩৭ লাখ ৮২ হাজার ৩২৬ জন এবং মেক্সিকোতে ২৮ লাখ ৬১ হাজার ৪৯৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

MHS/MSI

এই বিভাগের আরো খবর

বিশ্বে করোনায় সুস্থ সাড়ে ২০ কোটি মানুষ

আন্তর্জাতিক ডেস্ক: করোনাভাইরাসে...

বিস্তারিত
ইতালিতে সংক্রমণ ঠেকাতে ‘গ্রিন পাস’

আন্তর্জাতিক ডেস্ক: করোনার সংক্রমণ...

বিস্তারিত
করোনায় বিশ্বে একদিনে মৃত্যু ৯ হাজার 

আন্তর্জাতিক ডেস্ক: বিশ্বে করোনা...

বিস্তারিত
একশ' কোটির বেশি মানুষকে টিকা দিলো চীন

আন্তর্জাতিক ডেস্ক: একশো কোটিরও বেশি...

বিস্তারিত
ফ্রান্সে ৩ হাজার স্বাস্থ্যকর্মীকে বরখাস্ত

আন্তর্জাতিক ডেস্ক: নির্ধারিত সময়ের...

বিস্তারিত
দেশে ২৪ ঘণ্টায় মৃত্যু ৫১, শনাক্ত ১৮৬২

নিজস্ব প্রতিবেদক: করোনা ভাইরাসে...

বিস্তারিত
আগামী বছরেই বিশ্বের ৭০ শতাংশ মানুষ টিকা পাবে

আন্তর্জাতিক ডেস্ক : ২০২২ সালের মধ্যে...

বিস্তারিত
যুক্তরাষ্ট্রে করোনার দাপট কমছে না

আন্তর্জাতিক ডেস্ক : অধিকাংশ নাগরিককে...

বিস্তারিত
করোনায় রাশিয়ায় মৃত্যু বাড়ছে

অনলাইন ডেস্ক: রাশিয়ায় করোনা সংক্রমণ...

বিস্তারিত
বিশ্বে করোনায় আরো ৯ হাজার মৃত্যু

অনলাইন ডেস্ক: করোনা ভাইরাসে আক্রান্ত...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *