দ্বিতীয় টি-টোয়েন্টিতে ক্যাঙ্গারুর ওপর থাবা বসালো টাইগাররা

প্রকাশিত: ০৫:৪৮, ০৪ আগস্ট ২০২১

আপডেট: ১১:৫৩, ০৪ আগস্ট ২০২১

নিজস্ব প্রতিবেদক: আফিফ হোসেন ও নুরুল হাসানের দারুণ ব্যাটিংয়ে ক্রিকেটের অন্যতম পরাশক্তি অস্ট্রেলিয়ার বিপক্ষে টানা দ্বিতীয় টি- টোয়েন্টি ম্যাচ জিতলো বাংলাদেশ। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে টাইগারদের হুঙ্কারে ক্যাঙ্গারুরা কুপোকাত হলো। বাংলাদেশ জিতলো ৫ উইকেটে। আগে ব্যাট করে ৭ উইকেটে ১২১ রান তোলে অজিরা। ম্যাচ সেরা হয়েছেন বাংলাদেশ দলের আফিফ হোসেইন।

এই জয়ে ক্রিকেটারদের অভিনন্দন জানিয়েছেন রাষ্ট্রপতি মোহাম্মদ আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্পিকার ডক্টর শিরীন শারমিন চৌধুরী।

এমন নাজকু অবস্থায় খুব বেশি দেখা যায়নি অস্ট্রেলিয়া ক্রিকেট দলকে। নিজেদের কন্ডিশনের সুবিধা কাজে লাগিয়ে অজিদের টানা দ্বিতীয় ম্যাচে বধ করলো বাংলাদেশ। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে বাংলাদেশ ক্রিকেট দলের এই জয় দেশবাসীকে দিয়েছে স্বস্তির পরশ।

১২২ রানের লক্ষ্য তাড়া করতে নেমে, ব্যক্তিগত রানের খাতা খোলার আগেই সৌম্য সরকার দ্রুত আউট হয়ে দলকে চাপে ফেলেন। নাঈম শেখ ও সাকিব আল হাসান দলের হাল ধরেন। সাকিব এক ওভারে পরপর তিন বাউন্ডারি মেরে স্টার্ককে হতাশায় ফেলে। নাঈম আউট হলেও বাংলাদেশকে জয়ের আশা দেখাতে থাকেন সাকিব ও মাহাদী।

সাকিব ২৬, মাহাদী ২৩ এবং মাহমুদউল্লাহ  শূন্য রানে আউট হলেও, স্বাগতিকদের হাতের মুঠো থেকে ম্যাচ বেরুতে দেননি দুই তরুণ আফিফ হোসেন ও নুরুল হাসান। দায়িত্বপূর্ণ ব্যাটিং করে বাংলাদেশকে জয়ের বন্দরে নোঙর করান এই দু’জন।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে ৭ উইকেটে ১২১ রান তোলে অস্ট্রেলিয়া। টস জিতে ব্যাট করতে নামা অস্ট্রেলিয়ার ওপেনার অ্যালেক্স ক্যারিকে দলীয় ১৩ রানে ফেরান স্পিনার মাহাদী হাসান। এরপর মিচেল মার্শ ও ময়েস হ্যানরিকসের দৃঢ়তায় অজিরা রানের গতি বাড়াতে থাকে।

মার্শ ৪৫ ও হ্যানরিকস ৩০ রানে আউট হন। দুই বা-হাতি পেসার মোস্তাফিজ ও শরিফুল কৌশলী বোলিংয়ে সফরকারীদের রানের গতি আটকে দেন। মোস্তাফিজ ৩ ও শরিফুল ২ উইকেট পান।

শুক্রবার হবে সিরিজের তৃতীয় টি- টোয়েন্টি ম্যাচ।

SMS/SS

এই বিভাগের আরো খবর

না খেলেই পাকিস্তান ছাড়ছে নিউজিল্যান্ড

ক্রীড়া ডেস্ক: ১৮ বছর পর পাকিস্তানের...

বিস্তারিত
জেমি ডে’কে সাময়িক অব্যাহতি দিয়েছে বাফুফে

ক্রীড়া প্রতিবেদক: সাম্প্রতি দলের...

বিস্তারিত
নভেম্বরে জিম্বাবুয়ে যাবে নারী ক্রিকেট দল

ক্রীড়া ডেস্ক: তিন ম্যাচের ওয়ানডে...

বিস্তারিত
মাঠে ছন্দহীন তিন তারকা ফুটবলার

ক্রীড়া ডেস্ক: পিএসজির ঘর তারকায় ঠাসা।...

বিস্তারিত
মাদারীপুরে সাংবাদিকদের ফুটবল টুর্নামেন্ট  

মাদারীপুর সংবাদদাতা: মাদারীপুর জেলা...

বিস্তারিত
উয়েফার নতুন মৌসুম শুরু  

ক্রীড়া ডেস্ক: উয়েফা ইউরোপা লিগ...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *