নানা আয়োজনে শেখ কামালের জন্মদিন পালিত

প্রকাশিত: ১১:০৬, ০৫ আগস্ট ২০২১

আপডেট: ১১:০৬, ০৫ আগস্ট ২০২১

ডেস্ক প্রতিবেদন: নানা আয়োজনে দেশজুড়ে পালিত হয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বড় ছেলে বীর মুক্তিযোদ্ধা শহীদ শেখ কামালের ৭২তম জন্মবার্ষিকী। এ উপলক্ষ্যে তাঁর প্রতিকৃতি শ্রদ্ধা নিবেদন, দোয়া মাহফিলসহ বিভিন্ন কর্মসূচির আয়োজন করা হয়। 

চট্টগ্রাম : 
চট্টগ্রাম নগরীর হালিশহরে আবাহনী মাঠে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী। এসময় তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র শেখ কামাল শুধু ক্রীড়া ব্যক্তিত্বই নয়, শিক্ষা-সংস্কৃতিতে তার অবদান তরুণদের জন্য অনুকরণীয়। এ সময় শেখ কামালের প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা জানান, চট্টগ্রামের বিভাগীয় কমিশনার কামরুল হাসান, চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশ কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি আনোয়ার হোসেন, চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি আলী আব্বাসসহ আরো অনেকে। এ সময় এতিমদের মাঝে খাদ্য বিতরণ করা হয়। দুপুরে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের উদ্যোগে দারুল ফজল মার্কেটস্থ দলীয় কার্যালয়ে শেখ কামালের ৭২তম জন্মবার্ষিকীতে খতমে কোরআন, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।  

ময়মনসিংহ :

(বৃহস্পতিবার) সকালে ময়মনসিংহে ভাষা সৈনিক রফিক উদ্দিন ভূঁইয়া স্টেডিয়ামে, শেখ কামালের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন বিভাগীয় কমিশনার শফিকুর রেজা বিশ্বাস। 

রাজশাহী :

দিনটি ঘিরে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে রাজশাহী মহানগর ও জেলা আওয়ামী লীগ। 

খুলনা :
শেখ কামালের জন্মদিন উপলক্ষ্যে খুলনায় অসহায় ও দুস্থ্যদের মাঝে খাদ্য বিতরণ করেছে মহানগর যুবলীগ। 

কক্সবাজার :
কক্সবাজারে নানা কর্মসূচির মধ্য দিয়ে শেখ কামালের ৭২তম জন্মবার্ষিকী পালিত হয়েছে। বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসনের আয়োজনে ও জেলা ক্রীড়া সংস্থার সহযোগিতায় শহীদ ক্যাপ্টেন শেখ কামালের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, আলোচনা সভা ও বৃক্ষরোপনের আয়োজন করা হয়।

কুমিল্লা :

কুমিল্লায় শেখ কামালের জন্মবার্ষিকী  উপলক্ষে জেলা প্রশাসন ও বন বিভাগের আয়োজনে বৃক্ষ রোপন করা হয়েছে। 

দিনাজপুর :
দিনাজপুরে বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে শেখ কামালের ৭২ তম জন্মবাষিকী পালিত হয়েছে। জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে শেখ কামালের অস্থায়ী প্রতিকৃতিতে পুস্পার্ঘ্য অর্পণ করেন। 

ঝিনাইদহ :

ঝিনাইদহে শেখ কামাল এর ৭২ তম জন্মবার্ষিকী পালিত হয়েছে। সকালে শহরের পুরাতন ডিসি কোর্ট চত্তরে মুক্ত মঞ্চে শেখ কামালের অস্থায়ী প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন করে জেলা প্রশাসন। 

নাটোর :
নাটোরে  শেখ কামালের ৭২ তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে জেলা প্রশাসনের উদ্যোগে পৌরসভা প্রাঙ্গণে পুষ্পার্ঘ অর্পন করা হয়।

নেত্রকোনা :

নানা কর্মসূচীর মধ্য দিয়ে নেত্রকোনায় শেখ কামালের ৭২ তম জন্ম বার্ষিকী পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে মোক্তারপাড়া মুক্তমঞ্চে শেখ কামালের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

পটুয়াখালী :

পটুয়াখালীতে শেখ কামালের ৭২ তম জন্মবার্ষিকী পালিত হয়েছে । জেলা আওয়ামীলীগের উদ্যোগে শহরের ব্যায়ামাগার মোড়ে শহীদ ক্যাপ্টেন শেখ কামালেরর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন করা হয়। 

রাজবাড়ী :

রাজবাড়ীতে যথাযোগ্য মর্যাদায় শেখ কামালের ৭২ তম জন্মবার্ষিকী পালিত হয়েছে। রাজবাড়ী অফিসার্স ক্লাব প্রাঙ্গন মঞ্চে শেখ কামালের প্রতিকৃতিতে ফুলের শ্রদ্ধাঞ্জলি অর্পণ করে জেলা প্রশাসন।
 

AR/SS

এই বিভাগের আরো খবর

সাড়ে ৬ মাস পর জামিনে মুক্ত ঝুমন দাশ

সুনামগঞ্জ সংবাদদাতা: ডিজিটাল...

বিস্তারিত
টাঙ্গাইলে রেল সিগনাল অকেজো

টাঙ্গাইল সংবাদদাতা: টাঙ্গাইলের...

বিস্তারিত
যমুনার ভাঙনে ২শ’ ঘর বিলীন

সিরাজগঞ্জ সংবাদদাতা: সিরাজগঞ্জের...

বিস্তারিত
কাসাভা চাষে কৃষকদের আগ্রহ

শেরপুর সংবাদদাতা: অল্প খরচে বেশি লাভ...

বিস্তারিত
ভাঙা সড়কে এক দশকের ভোগান্তি

পটুয়াখালী সংবাদদাতা: এক দশক ধরে...

বিস্তারিত
ফতুল্লা স্টেডিয়ামের বেহাল দশা

নারায়ণগঞ্জ সংবাদদাতা: নারায়নগঞ্জের...

বিস্তারিত
বারোমাসি তরমুজ চাষে সাফল্য

নড়াইল সংবাদদাতা: বারোমাসি তরমুজ চাষ...

বিস্তারিত
পোকার আক্রমণে আমন ধানের ফলন বিপর্যয়ের আশঙ্কা

মৌলভীবাজার সংবাদদাতা: মৌলভীবাজারে...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *