ইউনিয়ন পর্যায়ে টিকাদান শুরু শনিবার থেকেই

প্রকাশিত: ১০:০৮, ০৬ আগস্ট ২০২১

আপডেট: ০২:১০, ০৬ আগস্ট ২০২১

নিজস্ব প্রতিবেদক : ইউনিয়ন পর্যায়ে শনিবার থেকেই শুরু হচ্ছে করোনার টিকাদান কার্যক্রম। আগামী ৬দিনে দেশের আরো ৩২ লাখ মানুষকে টিকার আওতায় আনতে চায় সরকার। স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক জানিয়েছেন, ২৫ উর্ধ্বরাই টিকার আওতায় আসবে। অগ্রাধিকার পাবে পঞ্চাশোর্ধ্ব জনগোষ্ঠি, নারী এবং শারীরিকভাবে প্রতিবন্ধীরা। এই নিয়ে টিকাদান কার্যক্রমের তারিখ দুইবার পাল্টালো স্বাস্থ্য অধিদপ্তর।

করোনা মোকাবেলায় চলতি বছরের ৭ই ফেব্র“য়ারি থেকে শুরু হয় টিকাদান কার্যক্রম। এ পর্যন্ত করোনা টিকার আওতায় এসেছে ১ কোটি ৩৪ লাখ নাগরিক। এরমধ্যে প্রথম ডোজ নিয়েছেন ৯১ লাখ ৮ হাজার আর দ্বিতীয় ডোজ নিয়েছেন ৪৩ লাখ ৫১ হাজার জন। বিভিন্ন উৎস থেকে টিকা আসায় এবার কম সময়ে বেশি সংখ্যক মানুষকে টিকার আওতায় আনতে বিশেষ কার্যক্রম শুরু করছে সরকার।

শুক্রবার (৬ই আগস্ট) সকালে রাজধানীতে এক অনুষ্ঠানে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক এ বি এম খুরশিদ আলম জানান, সমাজের পিছিয়ে পড়া জনগোষ্ঠিসহ বিশেষ চাহিদা সম্পন্ন মানুষদের টিকার আওতায় আনতে শনিবার থেকে ইউনিয়ন পর্যায়ে শুরু হচ্ছে এই টিকাদান কার্যক্রম। চলবে বৃহস্পতিবার পর্যন্ত।

তিনি জানান, এই কর্মসূচির আওতায় ৭ই আগস্ট থেকে সারাদেশের সকল ইউনিয়ন, পৌরসভা, সিটি কর্পোরেশন এলাকায় টিকা ক্যাম্পেইন শুরু হবে। ৮ থেকে ৯ই আগস্ট ইউনিয়নের যেসব ওয়ার্ডে ৭ তারিখে নিয়মিত টিকাদান কার্যক্রম চালু ছিলো সেসব ওয়ার্ডে এবং পৌরসভার বাদ পড়া ওয়ার্ডে টিকা কার্যক্রম চলবে। এছাড়া, দূর্গম অঞ্চলের মানুষ এবং ৫৫ উর্ধ্ব রোহিঙ্গা জনগোষ্ঠিকেও এই কার্যক্রমের আওতায় আনা হবে।

সারাদেশের ৪ হাজার ৬০০টি ইউনিয়ন, ১ হাজার ৫৪টি পৌরসভা এবং সিটি কর্পোরেশন এলাকার ৪৩৩ টি ওয়ার্ডে ৩২ হাজার ৭০৬ জন টিকাদানকারী এবং ৪৮ হাজার ৪৫৯ জন সেচ্ছাসেবীর মাধ্যমে একযোগে এই টিকা দেয়া হবে।
 

KNR/KHR

এই বিভাগের আরো খবর

ডেসটিনির অচলাবস্থা অবসানের পথ খুঁজছে সরকার

ফাহিম মোনায়েম: ডেসটিনি গ্রুপের সম্পদ...

বিস্তারিত
ক্যাসিনোকাণ্ড ক্লাবগুলোতে এখনো তালা

ক্রীড়া ডেস্ক: ক্যাসিনো কেলেংকারির...

বিস্তারিত
সরকারকে চাপে রাখার কৌশল বিএনপি'র

নিজস্ব প্রতিবেদক: নির্দলীয় ও...

বিস্তারিত
রাজধানীতে আবারো বেড়েছে বায়ু দূষণ

ফাহিম মোনায়েম: রাজধানীতে আবারো বাড়ছে...

বিস্তারিত
উড়োজাহাজের শহর!

অনলাইন ডেস্ক: শহরের নাম ক্যামেরন...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *