ঢাকার পথে পথে আজও অসহনীয় যানজট

প্রকাশিত: ০৯:৩১, ১২ আগস্ট ২০২১

আপডেট: ০৯:৩৮, ১২ আগস্ট ২০২১

নিজস্ব প্রতিবেদক: কঠোর বিধিনিষেধ শেষে চিরচেনা রূপে ফিরেছে রাজধানী ঢাকা। বিধিনিষেধ শিথিলের দ্বিতীয় দিন বৃহস্পতিবার বিভিন্ন সড়কে সকাল থেকেই দেখা গেছে তীব্র যানজট। রাস্তাঘাট, ফুটপাত, কাঁচাবাজার, অলিগলি, শপিং মল, অফিস-আদালতপাড়ায় ছিল মানুষের উপচেপড়া ভিড়। মানুষের ভিড়ের কারণে চাইলেও সামাজিক দূরত্ব মানার সুযোগ নেই। মাস্কও ব্যবহার করছেন না অনেকেই। 

রাজধানীর মিরপুর, ভাষাণটেক, ইসিবি চত্বর, মগবাজার, মৌচাক, কাকরাইল, পল্টন, শাহবাগ, নিউমার্কেট, পান্থপথ ও কারওয়ান বাজার এলাকায় দেখা গেছে সড়কে যানজট। ফুটপাতে বসেছে ভাসমান চা-সিগারেটের দোকান। চিরচেনা চেহারায় ফিরেছে ভাষাণটেক, মাটিকাটা, মানিকদী বাজার। কাঁচাবাজার থেকে শুরু করে মাছবাজার সর্বত্রই মানুষ আর মানুষ। অধিকাংশ ক্রেতা-বিক্রেতার মুখে মাস্ক নেই। যাদের কাছে মাস্ক ছিল তারাও তা সঠিকভাবে পরেননি।

বিধিনিষেধ শিতিলের আগে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক গণমাধ্যমকে বলেছেন, জীবন-জীবিকার সমন্বয় করতে গিয়ে বিধিনিষেধ তুলে দেওয়ার বিকল্প ছিল না। কারণ দীর্ঘদিন কঠোর বিধিনিষেধ চালু থাকলে দরিদ্র ও খেটে খাওয়া মানুষের কষ্ট বাড়ে। কর্মসংস্থান বন্ধ হয়ে গেলে জীবন-জীবিকা হুমকির মুখে পড়বে। করোনায় প্রতিদিন যত মানুষের মৃত্যু হয়, তখন তার চেয়ে বেশি মানুষের মৃত্যু হবে ক্ষুধায়।

তিনি বলেন, সংক্রমণ নিয়ন্ত্রণে টিকাদান কার্যক্রম চলছে। যখন যে পরিমাণ টিকা আসছে তার ওপর ভিত্তি করে বিতরণ কাজ পরিচালনা করা হচ্ছে। প্রায় দুই কোটি মানুষকে প্রথম ডোজের টিকা দেওয়া হয়েছে। একই সঙ্গে প্রায় ৫০ লাখের মতো মানুষের দ্বিতীয় ডোজ সম্পন্ন হয়েছে। আগামী বছরের জানুয়ারির মধ্যে দেশে আরও ১৫ কোটি ডোজের মতো টিকা চলে আসবে। এর মধ্য দিয়ে দেশে প্রায় ৫০ থেকে ৬০ শতাংশ মানুষ টিকার আওতায় চলে আসবে। সবার প্রতি আহ্বান থাকবে, পর্যাপ্ত টিকা দেওয়ার আগ পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে চলার পাশাপাশি সবাই মাস্ক ব্যবহার করুন।

MHS/KHR

এই বিভাগের আরো খবর

লালমনিরহাট রেলওয়ে হাসপাতালে নেই চিকিৎসক

লালমনিরহাট সংবাদদাতা: নানা সংকটে মুখ...

বিস্তারিত
রোগির প্রতি অমনোযোগী বহু চিকিৎসক

লাবণী গুহ: দেশের স্বনামধন্য অনেক...

বিস্তারিত
খুলনা-মোংলা মহাসড়কে চলাচলে দুর্ভোগ

বাগেরহাট সংবাদদাতা: খুলনা-মোংলা...

বিস্তারিত
ঢাকা উত্তরের নতুন ১৮টি ওয়ার্ড উন্নয়ন বঞ্চিত

শেখ হারুন: চার বছরেও উন্নয়নের ছোঁয়া...

বিস্তারিত
নেত্রকোনা-আটপাড়া সড়কের বেহাল দশা

নেত্রকোনা সংবাদদাতা: দীর্ঘদিন...

বিস্তারিত
সড়ক কেটে রাখায় রাজধানীবাসীর দুর্ভোগ

মাবুদ আজমী: রাজধানীর বিভিন্ন এলাকায়...

বিস্তারিত
নাটোরে বাস চলাচল বন্ধে যাত্রীদের দুর্ভোগ

নাটোর সংবাদদাতা: নাটোরের অভ্যন্তরীণ...

বিস্তারিত
ঝালকাঠিতে বৃষ্টি হলেই ডুবে যায় সড়ক 

ঝালকাঠি সংবাদদাতা: ঝালকাঠি পৌরসভার...

বিস্তারিত
খুলনা মহানগরীতে হাঁটু পানি

খুলনা সংবাদদাতা : বঙ্গোপসাগরে সৃষ্ট...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *