শিক্ষার্থীদের উপস্থিতি বেড়েছে

প্রকাশিত: ০৩:৫২, ১৩ সেপ্টেম্বর ২০২১

আপডেট: ০৭:৩৯, ১৩ সেপ্টেম্বর ২০২১

নিজস্ব প্রতিবেদক: দ্বিতীয় দিনের মতো দেশের স্কুল-কলেজগুলোতে চলছে শ্রেণীকক্ষে পাঠদান। প্রথম দিনের তুলনায় আজ শিক্ষার্থীরদের উপস্থিতি বেড়েছে। অনেক স্কুলে অভিভাবকরাও ভিড় করছেন। এদিকে, দেড় বছর পর আজ থেকে খুলেছে সরকারি-বেসরকারি মেডিকেল কলেজ ও ডেন্টাল কলেজ।

সারাদেশের স্কুল-কলেজগুলো শিক্ষার্থীদের পদচারণায় মুখর হয়ে উঠেছে। দীর্ঘ দেড় বছর পর শিক্ষা প্রতিষ্ঠান খোলার দ্বিতীয় দিনে সরব উপস্থিতি শিক্ষার্থীদের। শঙ্কা ভয় থাকলেও দীর্ঘদিন পর পাঠদান শুরু হওয়ায় উচ্ছ¡সিত তারা।

করোনা সংক্রমণ রোধে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে কঠোরভাবে স্বাস্থ্য বিধি মানা হচ্ছে। যেকোন জরুরি প্রয়োজনে কোন কোন স্কুল-কলেজে ডাক্তার এবং অ্যাম্বুলেন্সও রাখা হয়েছে। শিক্ষার্থীদের শরীরের তাপমাত্রা মাপা হচ্ছে প্রবেশ পথে। এক বেঞ্চে কোথাও একজন, কোথাও দুই জন করে শিক্ষার্থী ক্লাস করছেন। শিক্ষাপ্রতিষ্ঠানে অভিবাকদের ভিড় না করার আহ্বান জানিয়েছেন কর্তৃপক্ষ।

এদিকে, দেড় বছর পর সারাদেশে সরকারি-বেসরকারি মেডিকেল কলেজ ও ডেন্টাল কলেজে শ্রেণীকক্ষে পাঠদান শুরু হয়েছে সোমবার থেকে। আপাতত মেডিকেল কলেছে প্রথম, দ্বিতীয় ও পঞ্চম এবং ডেন্টাল কলেছে প্রথম দ্বিতীয় ও শেষ বর্ষের ক্লাস হচ্ছে। এছাড়া সরাসরি পাঠদান শুরু হয়েছে নার্সিং ইনস্টিটিউট, হোমিওপ্যাথি মেডিকেল কলেজ ও আয়ুর্বেদিক মেডিকেল কলেজে।

অন্যদিকে, বন্যার পানিতে জলাবদ্ধ থাকায় কয়েকটি জেলায় কিছু শিক্ষা প্রতিষ্ঠান খোলা সম্ভব হয়নি বলে জানিয়েছেন শিক্ষা কর্মকর্তারা।

YA/MSI

এই বিভাগের আরো খবর

আজ খুলেছে রাবি'র আবাসিক হল

রাজশাহী সংবাদদাতা: দীর্ঘ ১৯ মাস বন্ধ...

বিস্তারিত
২০টি বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ ভর্তি পরীক্ষা শুরু

নিজস্ব প্রতিবেদক: সরকারি ২০টি সাধারণ...

বিস্তারিত
১৯ মাস পর খুলেছে জাবি'র সব আবাসিক হল

সাভার সংবাদদাতা: দীর্ঘ ১৯ মাস পর আজ...

বিস্তারিত
পটুয়াখালীতে ৭২টি বিদ্যালয়ের ভবন ঝুঁকিপূর্ণ 

পটুয়াখালী সংবাদদাতা: পটুয়াখালী সদর...

বিস্তারিত
সব শিক্ষার্থীর জন্য হল খুলে দিয়েছে ঢাবি   

নিজস্ব প্রতিবেদক: দীর্ঘ দেড় বছর পর আজ...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *