স্কুলের মাঠে সবজির ক্ষেত!

প্রকাশিত: ১০:৩০, ১৬ সেপ্টেম্বর ২০২১

আপডেট: ০৪:৩১, ১৬ সেপ্টেম্বর ২০২১

মাবুদ আজমী: দেড় বছর পর স্কুল কলেজ খুললেও অনেক প্রতিষ্ঠানে এখনো ময়লা-আবর্জনা জমে আছে। কোথাও আবার মাঠে চাষ করা হয়েছে সবজি, বড় হয়েছে ঘাস-জঙ্গল। এতে ক্লাসে এসে ডেঙ্গু ভীতির মধ্যে থাকতে হচ্ছে শিক্ষার্থী ও অভিভাবকদের। 

রাজধানীর ঢাকা উদ্যান পাবলিক স্কুলের খেলার মাঠে চাষ করা হয়েছে সবজির। দীর্ঘদিন স্কুল বন্ধ থাকায় এখন মাঠ পরিণত হয়েছে সবজি ক্ষেতে। এই স্কুলের সামনের সড়কে পানি জমে থাকায় ডেঙ্গ্রু শঙ্কাও রয়েছে। স্কুল কর্তৃপক্ষ জানালেন, প্রতিষ্ঠান বন্ধ থাকায় সবজি লাগানো হয়েছে। 

আদাবরের নবদিগন্ত উচ্চ বিদ্যালয়ের সামনের চিত্র আরো খারাপ। ময়লা আবর্জনার স্তুপে পরিণত হয়েছে এই স্কুলের সামনের অংশ। মাঠে বড় হয়েছে ঘাস, আশপাশেও জঙ্গল দেখা যায়। 

পুরান ঢাকার লালবাগে হাজি আবদুল গণি সরকারি প্রাথমকি বিদ্যালয়ের ছাদ থেকে পানি পড়ে শেওলার জমে গেছে। ময়লা আবর্জনার এমন চিত্র রাজধানীর আরো কিছু স্কুল কলেজে দেখা যায়।  দীর্ঘ দিন বন্ধ থাকায় অনেক প্রতিষ্ঠানের সামনে ও আশপাশে এডিশ মশার উৎপাত বেড়েছে। 

শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে ময়ল আবর্জনা পরিস্কারে অভিযানে নেমেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন কর্তৃপক্ষ। স্কুল কলেজের ময়লা পরিস্কার করে ডেঙ্গুর লার্ভা ধ্বংসে প্রতিষ্ঠানের শিক্ষকদের সচেতন হওয়ার আহবান জানিয়েছে সিটি করপোরেশন কর্তৃপক্ষ। 

AKA/PBC

এই বিভাগের আরো খবর

আজ খুলেছে রাবি'র আবাসিক হল

রাজশাহী সংবাদদাতা: দীর্ঘ ১৯ মাস বন্ধ...

বিস্তারিত
২০টি বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ ভর্তি পরীক্ষা শুরু

নিজস্ব প্রতিবেদক: সরকারি ২০টি সাধারণ...

বিস্তারিত
১৯ মাস পর খুলেছে জাবি'র সব আবাসিক হল

সাভার সংবাদদাতা: দীর্ঘ ১৯ মাস পর আজ...

বিস্তারিত
পটুয়াখালীতে ৭২টি বিদ্যালয়ের ভবন ঝুঁকিপূর্ণ 

পটুয়াখালী সংবাদদাতা: পটুয়াখালী সদর...

বিস্তারিত
সব শিক্ষার্থীর জন্য হল খুলে দিয়েছে ঢাবি   

নিজস্ব প্রতিবেদক: দীর্ঘ দেড় বছর পর আজ...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *