সাত মাস পর করোনা সংক্রমণ ৫ শতাংশের নিচে

প্রকাশিত: ০৪:৫২, ২১ সেপ্টেম্বর ২০২১

আপডেট: ০৮:১৯, ২১ সেপ্টেম্বর ২০২১

নিজস্ব প্রতিবেদক : প্রায় সাত মাস পর ৫ শতাংশের নিচে নেমেছে করোনাভাইরাসে দৈনিক শনাক্তের হার। গত ৮ই মার্চ দৈনিক শনাক্তের হার ছিলো ৪ দশমিক নয় আট শতাংশ। এরপর তা ক্রমান্বয়ে বাড়তে থাকে। ২১শে সেপ্টেম্বর এসে এই সংক্রমণ আবারো কমে ৪ দশমিক ছয় নয় শতাংশ হয়।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ২৬ জন। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ২৭ হাজার ২৭৭। বর্তমানে ৮১০ টি ল্যাবে গত একদিনে নমুনা পরীক্ষা হয়েছে ৩৩ হাজার ৩২৭ জনের। নতুন শনাক্ত রোগি ১ হাজার ৫৬২ জন। মোট শনাক্ত রোগি ১৫ লাখ ৪৫ হাজার ৮০০ জন। নমুনা পরীক্ষা বিবেচনায় একদিনে শনাক্তের হার ৪ দশমিক ছয় নয় শতাংশ। আর মৃত্যুর হার ১ দশমিক সাত ছয় শতাংশ। গত একদিনে সুস্থ হয়েছেন ১ হাজার ৬০৩ জন। মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ৪ হাজার ৭০৯ু জন।

স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২৬ জনের মধ্যে ১৬ জন পুরুষ এবং ১০ জন মহিলা। বয়স বিবেচনায় দেখা যায়, ২০ থেকে ৩০ বছরের মধ্যে ১ জন। ৩১ থেকে ৪০ বছরের মধ্যে মারা গেছে ২ জন। ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৩ জন। ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৫ জন। ৬১  থেকে ৭০ বছরের মধ্যে ৮ জন। ৭১  থেকে ৮০ বছরের মধ্যে ৫ জন। ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ১ জন। এবং ৯১ থেকে ১০০ বছরের মধ্যে ১জন।  

সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ঢাকায় ১৫  জন। চট্টগ্রাম ও রাজশাহীতে ৩ জন করে, খুলনায় ও সিলেটে ২ জন করে এবং ময়মনসিংহে ১ জন মারা গেছে। 
 

LGR/KHR

এই বিভাগের আরো খবর

শাহজালাল বিমানবন্দরে ১২ কেজি স্বর্ণ জব্দ

নিজস্ব প্রতিবেদক: ঢাকা হযরত শাহজালাল...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *