খুলনায় গ্রাম পুলিশ হত্যায় দু'জনের যাবজ্জীবন

প্রকাশিত: ০৩:৫০, ২৩ সেপ্টেম্বর ২০২১

আপডেট: ০৩:৫০, ২৩ সেপ্টেম্বর ২০২১

নিজস্ব সংবাদদাতা: খুলনার পাইকগাছার আটিপাড়া বাজারে দুর্বৃত্তের ছোঁড়া গুলিতে নিহত গ্রাম পুলিশ আব্দুল জলিল হত্যা মামলায় দুই আসামিকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের দু'জনকে ১০ লাখ টাকা জরিমানা ও অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। 

আজ বৃহস্পতিবার (২৩শে সেপ্টেম্বর) সকালে খুলনা বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক মো. নজরুল ইসলাম হাওলাদার এই রায় ঘোষণা করেন। দন্ডপ্রাপ্ত আসামিরা পলাতক রয়েছে। আসামিরা হলো- সাতক্ষীরা জেলার তালা উপজেলার রেজওয়ান গোলদারের ছেলে শহিদুল গোলদার ও পাইকগাছা উপজেলার শ্রীকন্ঠপুর গ্রামের সুলতান শেখের ছেলে আনোয়ারুল শেখ।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, ২০০৪ সালের ২১ জানুয়ারি পাইকগাছা থানা পুলিশ কাটিপাড়া বাজারে তল্লাশি বসায়। এসময় তিনজন মোটর সাইকেলে যাওয়ার সময় পুলিশ তাদের গতিরোধ করে। পুলিশ সদস্যরা তাদের কাছে গেলে শহিদুল পিস্তল বের করে পুলিশের গলায় ঠেকিয়ে ধরে। জলিল তাদের কাছে গেলে শহিদুল তাকে লক্ষ্য করে গুলি করলে ঘটনাস্থলে তার মৃত্যু হয়। এ ঘটনায় পাইকগাছা থানার এসআই  মো. আবু দাউদ শিকদার বাদী হয়ে শহিদুল গোলদার, রাশেদ গোলদার ও আনোয়ারকে আসামী করে মামলা করে। আসামি রাশেদ বন্দুকযুদ্ধে মারা যায়।  

মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী মো. আহাদুজ্জামান জানান, আসামি রাশেদ গোলদার ইতিপূর্বে বন্দুকযুদ্ধে মারা যায়। মামলার অপর তিন আসামি মজিদ গোলদার, আজিজ গোলদার ও ফজলুর রহমান মোড়লের নাম উচ্চ আদালতের নির্দেশে বাদ দেওয়া হয়। রাষ্ট্রপক্ষ আসামিদের বিরুদ্ধে সকল অভিযোগ প্রমাণ করতে সক্ষম হয়েছে।

AR/MSI

এই বিভাগের আরো খবর

রাজধানীতে ৫ কেজি আইস মাদকসহ গ্রেফতার ২

নিজস্ব প্রতিবেদক: রাজধানী থেকে...

বিস্তারিত
সাবেক এলজিইডি মন্ত্রীর এপিএস ফুয়াদ গ্রেফতার

ফরিদপুর সংবাদদাতা: অর্থ পাচার মামলার...

বিস্তারিত
রকি হত্যা; এখনো গ্রেফতার হয়নি মূল আসামিরা

গাইবান্ধা সংবাদদাতা: গাইবান্ধার...

বিস্তারিত
আদালতে আত্মসমর্পণ করে ড. ইউনূসের জামিন

নিজস্ব প্রতিবেদক: শ্রম আইন লঙ্ঘনের...

বিস্তারিত
দুর্নীতির মামলায় বাবরের ৮ বছরের কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক: দুর্নীতির মামলায়...

বিস্তারিত
বাবরের দুর্নীতি মামলার রায় আজ

নিজস্ব প্রতিবেদক: একুশে আগস্ট...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *