এলিভেটেড এক্সপ্রেসওয়েতে বসানো হচ্ছে স্লাব

প্রকাশিত: ০২:৩৫, ০৮ অক্টোবর ২০২১

আপডেট: ০৩:২২, ০৮ অক্টোবর ২০২১

নিজস্ব সংবাদদাতা: ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে বা রাজধানীর উড়াল সড়কের স্লাব বসানোর কাজ শুরু হয়েছে। বিশ কিলোমিটার উড়াল সড়কের প্রথম অংশ কাওলা থেকে তেজগাঁও রেলগেট পর্যন্ত প্রায় ১৩ কিলোমিটার উড়াল সড়ক দ্রুত প্রস্তুত করা হচ্ছে যানচলাচলের জন্য। এর পর কুতুবখালি পর্যন্ত বাকি অংশের কাজ শেষ হবে ২০২৩ সালে।

করোনার বাধা পেরিয়ে দেশের প্রথম উড়াল সড়ক ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের নির্মাণ কাজ এগিয়ে চলছে দ্রুত গতিতে। প্রকল্পের প্রথম অংশের খিলক্ষেত এলাকায় পিলারের ওপর আইগার্ডার বসানোর কাজ আগেই শেষ হয়েছে। এখন তার ওপর বসানো হচ্ছে রোডওয়ে ডেক স্ল্যাব। এই স্ল্যাবের ওপর পিচঢালাই দিয়ে যানবাহন চলাচলের জন্য সড়ক পথ  তৈরী হবে। এই পথ দিয়ে নিরবচ্ছিন্নভাবে চলবে যানবাহন। 

রাজধানীর কাওলা থেকে বনানী হয়ে প্রায় ২০ কিলোমিটার এই উড়াল সড়ক শেষ হবে চিটাগাং রোডের কুতুবখালিতে। তবে প্রথম পর্যায়ে তেজগাঁও রেলগেইট পর্যন্ত ১৩ কিলোমিটার অংশের কাজ আগামি বছর ডিসেম্বরের মধ্যেই শেষ করার লক্ষ্য নির্ধারণ করা হয়েছে। এই অংশের সড়ক পথ প্রস্তুত করার জন্য কর্মব্যস্ত সময় পার করছেন প্রকল্প সংশ্লিষ্টরা। 

রাজধানীর উন্নত যোগাযোগ ব্যবস্থা গড়ে তোলার লক্ষে উড়াল সড়ক নির্মাণ কাজকে সরকার বিশেষ গুরুত্ব দিয়েছে বলে জানান, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

চুক্তি অনুযায়ী এলিভেটেড এক্সপ্রেসওয়ে প্রকল্পের পুরোটার  নির্মাণ কাজ শেষ হবে ২০২৩ সালে। এই পকল্পের কাজ করছে চীনা ঠিকাদারি প্রতিষ্ঠান।

MRP/PBC

এই বিভাগের আরো খবর

বাংলাদেশ-ভারত মৈত্রী দিবসে মোদির টুইট

আন্তর্জাতিক ডেস্ক: আজ বাংলাদেশ-ভারত...

বিস্তারিত
মাছির কামড়ে জিরাফ ও দু'টি বাঘ শাবকের মৃত্যু!

ফাহিম মোনায়েম: হর্স বা স্ট্যাবল ফ্লাই...

বিস্তারিত
কৃষিপণ্যে বছরে রপ্তানী আয় শত কোটি ডলার

ইউসুফ রানা: দেশের রপ্তানি বাণিজ্যে...

বিস্তারিত
আজ গণতন্ত্র মুক্তি দিবস

অনলাইন ডেস্ক: আজ ৬ই ডিসেম্বর।...

বিস্তারিত
দেশব্যাপী ইন্টারনেট গ্রাহকদের ভোগান্তি

ইউসুফ রানা: ইন্টারনেটে ধীরগতি, মাঝে...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *