বিশ্বে ২৪ ঘণ্টায় মৃত্যু প্রায় ৭ হাজার

প্রকাশিত: ১০:০১, ১৪ অক্টোবর ২০২১

আপডেট: ১০:০১, ১৪ অক্টোবর ২০২১

অনলাইন ডেস্ক: গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় ভাইরাসে আক্রান্ত হয়ে ৬ হাজার ৮৮৫ জনের মৃত্যু হয়েছে। বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৪৮ লাখ ৮৮ হাজার ৭০৮ জনে। একই সময়ে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৮৬ জন। এতে মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৩ কোটি ৯৯ লাখ ৬ হাজার ৮০৩ জনে। এছাড়া নতুন সুস্থ হয়েছে ৪ লাখ ৯৭ হাজার ৭৫১ জন। মোট সুস্থ হলো ২১ কোটি ৭২ লাখ ৪৬ হাজার ৯৮ জন। 

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৯২ হাজার ৫ জন এবং মারা গেছেন ১ হাজার ৫৮১ জন। করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত ৪ কোটি ৫৪ লাখ ৪৭ হাজার ১১ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৭ লাখ ৩৭ হাজার ৯৪৯ জন মারা গেছেন।

অন্যদিকে দৈনিক প্রাণহানির তালিকায় এরপরই রয়েছে রাশিয়া। গত ২৪ ঘণ্টায় দেশটিতে মারা গেছেন ৯৭৩ জন এবং নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ২৮ হাজার ১৯০ জন। এছাড়া মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৭৮ লাখ ৩২ হাজার ৯৬৪ জন এবং মৃত্যু হয়েছে ২ লাখ ১৮ হাজার ৩৪৫ জনের।

লাতিন আমেরিকার দেশ ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১৭৬ জন এবং নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৭ হাজার ৩৫৯ জন। অপরদিকে মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ২ কোটি ১৫ লাখ ৯০ হাজার ৯৭ জন এবং মৃত্যু হয়েছে ৬ লাখ ১ হাজার ৪৪২ জনের।

এদিকে করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত। তবে ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যার তালিকায় দেশটির অবস্থান তৃতীয়। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ২২৯ জন এবং নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৬ হাজার ২১ জন। দেশটিতে মোট আক্রান্ত ৩ কোটি ৪০ লাখ ৫০০ জন এবং মারা গেছেন ৪ লাখ ৫১ হাজার ২২০ জন।

গত ২৪ ঘণ্টায় ইরানে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ২১৩ জন এবং নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৩ হাজার ৩৯১ জন। অন্যদিকে গত ২৪ ঘণ্টায় মেক্সিকোতে মারা গেছেন ১৪১ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত উত্তর আমেরিকার এই দেশটিতে মৃত্যু হয়েছে ২ লাখ ৮২ হাজার ২২৭ জনের।

TEJ/MSI

এই বিভাগের আরো খবর

'ওমিক্রন ডেল্টার চেয়ে কম বিপজ্জনক'

আন্তর্জাতিক ডেস্ক: করোনার নতুন ধরন...

বিস্তারিত
করোনায় দেশে আরও ৬ জনের মৃত্যু, শনাক্ত ২৭৭

নিজস্ব সংবাদদাতা: করোনাভাইরাসে আন্ত...

বিস্তারিত
করোনায় মৃত্যু ও সংক্রমণ বেড়েছে

আন্তর্জাতিক ডেস্ক: বিশ্বে...

বিস্তারিত
করোনার সংক্রমণ ঠেকাতে চুইংগাম উদ্ভাবন

আন্তর্জাতিক ডেস্ক: করোনা সংক্রমণ...

বিস্তারিত
বিশ্বে মোট সংক্রমণ ২৬ কোটি ৬৭ লাখ

আন্তর্জাতিক ডেস্ক: বিশে করোনা...

বিস্তারিত
দেশে ২৪ ঘণ্টায় মৃত্যু ৪, শনাক্ত ২৭৭

নিজস্ব প্রতিবেদক: দেশে করোনায় গত ২৪...

বিস্তারিত
ওমিক্রন মারাত্মক নয়- ফাউসি

আন্তর্জাতিক ডেস্ক: করোনাভাইরাসের...

বিস্তারিত
বিশ্বে ২৪ ঘণ্টায় সংক্রমণ ও মৃত্যু কমেছে

আন্তর্জাতিক ডেস্ক: করোনা ভাইরাসের...

বিস্তারিত
দেশে করোনায় মৃত্যু ছাড়ালো ২৮ হাজার

নিজস্ব প্রতিবেদক: দেশে গত ২৪ ঘণ্টায়...

বিস্তারিত
ভারতে আরও দু’জনের ওমিক্রন শনাক্ত 

আন্তর্জাতিক ডেস্ক: ভারতে আরও দুই জনের...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *