‘সাম্প্রদায়িক শক্তি মোকাবেলায় জনপ্রতিনিধিদের সতর্ক থাকতে হবে’

প্রকাশিত: ০৮:২১, ১৬ অক্টোবর ২০২১

আপডেট: ০৮:২১, ১৬ অক্টোবর ২০২১

নিজস্ব সংবাদদাতা: সাম্প্রদায়িক শক্তি মোকাবেলায় সকল জনপ্রতিনিধিদের সতর্ক থাকার নির্দেশ দিয়েছেন স্থানীয় সরকারমন্ত্রী তাজুল ইসলাম। তিনি বলেন, সরকারের উন্নয়ন ম্লান করতে এক গোষ্ঠী ষড়যন্ত্র করছে। এদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার আহবান জানান মন্ত্রী। 

আজ শনিবার (১৬ অক্টোবর) দুপুরে রাজধানীর একটি হোটেলে পানি সরবরাহ, স্যানিটেশন ও হাইজিন (ওয়াশ) সেক্টরে '৫০ বছরের অর্জন ভবিষ্যৎ করণীয়' শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

তিনি বলেন, শিক্ষা, স্বাস্থ্য, খাদ্য, পানি, নিরাপত্তা, অবকাঠামো, যোগাযোগসহ সব ক্ষেত্রে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে। মুসলিম-হিন্দু, বৌদ্ধ-খ্রিস্টান সবাই মিলেমিশে কাজ করছে বলেই দেশ আজ বিশ্ব উন্নয়নের রোল মডেল। কিন্তু দেশের শত্রুরা এই ঐক্য এবং সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করার পাঁয়তারা করছে।

মন্ত্রী বলেন, দেশ যখন উন্নয়নের অগ্রযাত্রায় এগিয়ে যাচ্ছে, কোনোভাবেই এই অগ্রযাত্রাকে প্রতিরোধ করা সম্ভব হচ্ছে না, তখন তারা ধর্মকে ব্যবহার করে মানুষের অনুভূতি নিয়ে খেলা শুরু করেছে। দেশে অশান্তি সৃষ্টির মাধ্যমে সরকারকে ব্যর্থ বানানোর অপচেষ্টা চালানো হচ্ছে। 

এসময় ঢাকা শহরের খাল উদ্ধার করে নান্দনিক করে গড়ে তোলার ঘোষণা দেন স্থানীয় সরকারমন্ত্রী। সেমিনারে ঢাকার দুই মেয়র বলেন, নগরীর অধিকাংশ ভবনে কার্যকর সেপটি ট্যাংক  নেই। পয়ঃবর্জ্য খাল ও ড্রেনে সরাসরি ফেলে পরিবেশ দূষণ হচ্ছে। এসব ভবনের বিরুদ্ধে শিগগিরি অভিযান শুরু করা হবে বলেও জানান তারা।
 

AKA/KHR

এই বিভাগের আরো খবর

ডিআরইউতে বঙ্গবন্ধুর ছবি

নিজস্ব প্রতিবেদক: প্রতিষ্ঠার ২৬ বছর...

বিস্তারিত
মুরাদের বিরুদ্ধে মামলা করবে বিএনপি

নিজস্ব সংবাদদাতা: সামাজিক যোগাযোগ...

বিস্তারিত
‘ওমিক্রণ খুব বেশি মারাত্মক নয়’

নিজস্ব সংবাদদাতা: করোনার নতুন ধরণ...

বিস্তারিত
‘কয়েক মাস ধরে ভিন্ন আচরণ করছিলেন মুরাদ’

নিজস্ব প্রতিবেদক : গত কয়েক মাস থেকে...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *