সাম্প্রদায়িক শক্তিকে প্রতিহত করার আহবান

প্রকাশিত: ০৮:২৪, ১৬ অক্টোবর ২০২১

আপডেট: ১০:২৫, ১৬ অক্টোবর ২০২১

নিজস্ব সংবাদাদাতা: সাম্প্রদায়িক অশুভ শক্তিকে প্রতিহত করতে মুক্তিযুদ্ধের পক্ষের সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানিয়েছে সম্মিলিত সাংকৃতিক জোট। 

আজ শনিবার (১৬ই অক্টোবর) শনিবার কেন্দ্রীয় শহীদ মিনারের পাদদেশে আয়োজিত এক নাগরিক সমাবেশ থেকে জোট এ আহবান জানায়।  

মন্দিরে হামলা, বাড়িঘরে ভাংচুর, অগ্নিসংযোগ ও লুটপাটের প্রতিবাদে আগামী ১৯শে অক্টোবর সারাদেশে সম্প্রীতি রক্ষা দিবস পালনের ঘোষণা দেয় সম্মিলিত সাংস্কৃতিক জোট। ওইদিন নোয়াখালীর চৌমুহুনিতে সমাবেশ করবে তারা।

নাগরিক সমাবেশে সাংস্কৃতিক ব্যক্তিত্ব রামেন্দু মজুমদার বলেন, বৈশ্বিক দিক থেকে বাংলাদেশের অনেক উন্নতি হয়েছে। কিন্তু নৈতিক দিক থেকে চরম অবক্ষয় হয়েছে। আমরা আমাদের সন্তানদের ধর্মীয় শিক্ষা দিই, কিন্তু নৈতিক শিক্ষা দিই না।

তিনি বলেন, আমরা এখনো আশায় বুক বাঁধতে চাই যে, সাম্প্রদায়িক শক্তিকে পরাভূত করতে পারব। রাজনৈতিক দলগুলো যা-ই করুক না কেন, আমরা সাধারণ মানুষের মধ্যে শুভবুদ্ধি উদয়ের জন্য চেষ্টা করে যাব।

সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুস বলেন, চৌমুহনীসহ বাংলাদেশের বিভিন্ন স্থানে শারদীয় দুর্গাপূজার সময় বিভিন্ন পূজামণ্ডপে যে হামলা হয়েছে তার সঠিক তদন্তের মাধ্যমে অবিলম্বে অপরাধীদের গ্রেফতার করতে হবে। শুধু গ্রেফতার করলেই হবে না, দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থাও করতে হবে এবং তা গণমাধ্যমে প্রকাশ করতে হবে।

এসময় উপস্থিত ছিলেন, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সহ-সভাপতি জুনায়েদ চৌধুরী, ঝুনা চৌধুরী, বাংলাদেশ নৃত্যশিল্পী সংস্থার সভাপতি মিনু হক, বাংলাদেশ মহিলা পরিষদের সভাপতি ফৌজিয়া মোসলেম, সাংবাদিক আবেদ খান প্রমুখ।
 

FM/KHR

এই বিভাগের আরো খবর

ডিআরইউতে বঙ্গবন্ধুর ছবি

নিজস্ব প্রতিবেদক: প্রতিষ্ঠার ২৬ বছর...

বিস্তারিত
মুরাদের বিরুদ্ধে মামলা করবে বিএনপি

নিজস্ব সংবাদদাতা: সামাজিক যোগাযোগ...

বিস্তারিত
‘ওমিক্রণ খুব বেশি মারাত্মক নয়’

নিজস্ব সংবাদদাতা: করোনার নতুন ধরণ...

বিস্তারিত
‘কয়েক মাস ধরে ভিন্ন আচরণ করছিলেন মুরাদ’

নিজস্ব প্রতিবেদক : গত কয়েক মাস থেকে...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *