স্থানীয় নির্বাচনে আ. লীগের প্রার্থী নিয়ে হাজারো অভিযোগ

প্রকাশিত: ০২:০৮, ১৭ অক্টোবর ২০২১

আপডেট: ০৬:০৯, ১৭ অক্টোবর ২০২১

পার্থ রহমান: ইউনিয়ন পরিষদ ও বিভিন্ন পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পাওয়া অনেক প্রার্থীর বিরুদ্ধে তৃণমুলের প্রায় চারশতাধিক অভিযোগ কেন্দ্রে জমা পড়েছে। দলের নীতি ও আদর্শের বাইরের অনেকেই নৌকার টিকেট পেয়েছে বলে অভিযোগ তৃণমুল নেতা কর্মিদের। অভিযোগ খতিয়ে দেখে এরই মধ্যে ১৪জনের প্রার্থিতা বাতিল করা হয়েছে বলে জানান আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা। 

আগামী দোসরা নভেম্বর বগুড়ার সোনাতলা পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন শহিদুল বারী খাঁন রাব্বানী। তবে স্থানীয় নেতা কর্মীদের অভিযোগ, নৌকার টিকেটে পাওয়া এই প্রার্থীর বাবা মহান মুক্তিযুদ্ধের সময় পাকিস্তানের পক্ষে কাজ করেছেন। ছিলেন স্থানীয় শান্তি কমিটির সভাপতি। তার প্রার্থীতা বাতিল চেয়ে নানা কর্মসূচী পালন করেছে স্থানীয় আওয়ামী লীগের নেতা কর্মিরা। 

দ্বিতীয় ধাপে অনুষ্ঠিত দেশের ৮’শ ৫৩টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় মনোনয়ন পাওয়া অনেক প্রার্থীর বিরুদ্ধে তৃণমূলের নেতা কর্মিদের আছে সংগঠনের নীতি ও আদর্শ বিরোধী নানা অভিযোগ। এমন প্রায় চারশতাধিক অভিযোগ দলীয় সভানেত্রীর ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে জমা পড়েছে। 

এর মধ্যে ২০১৬ সালে ব্রাহ্মণবাড়িয়ার নাসির নগরে মন্দির ভাংচুরের ঘটনায় জড়িত দু’জনকে মনোনয়ন দেয়া হলেও পরবর্তীতে তাদের বাদ দেয়া হয়। এছাড়া শরীয়তপুরে দলীয় শৃঙ্খলা বিরোধী কর্মকান্ডে জড়িত একজন, খুলনা, নড়াইল, মেহেরপুর এবং সিরাজগঞ্জসহ বিভিন্ন জেলার মনোনয়ন পাওয়া অনেকের বিরুদ্ধেপ্রমাণসহ  লিখিত অভিযোগ এসেছে তৃণমূল থেকে।

আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া জানান, অভিযোগ যাচাই করে এরই মধ্যে ১৪জনের প্রার্থীতা বাতিল করা হয়েছে।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বাহাউদ্দিন নাসিম জানান, স্থানীয় নানা হিসেব নিকেশে তৃণমুল থেকে তালিকা পাঠানো হয়। তবে এসব তালিকা পাঠানোর আগে তা সঠিকভাবে যাচাই বাছাইয়ে তৃণমূলের নেতাদের আরো দায়িত্বশীল হওয়া জরুরী।

দলের নির্দেশনার বাইরে গিয়ে যারা আগে বিদ্রোহী প্রার্থী হয়েছেন, এমন কেউ মনোনয়ন পেলে তাদেরও প্রার্থীতা বাতিল হবে বলে জানান আওয়ামী লীগের এই নেতা।

MRP/MSI

এই বিভাগের আরো খবর

হাতিরঝিলের পানি দূষিত, বাতাসে দুর্গন্ধ

শেখ হারুন: রাজধানীর অন্যতম বিনোদন...

বিস্তারিত
স্বাভাবিক জীবনে যেমন আছেন জলদস্যুরা

আশিক মাহমুদ: সুন্দবনের যেসব দস্যু তিন...

বিস্তারিত
স্থবিরতা কাটিয়ে প্রাণ ফিরেছে সুন্দরবনে

আশিক মাহমুদ: করোনায় দীর্ঘ স্থবিরতার...

বিস্তারিত
ক্যাবল টিভি নেটওয়ার্ক ডিজিটালে ধীরগতি

কাজী ফরিদ: চলতি মাসের মধ্যে ঢাকা ও...

বিস্তারিত
মোটা চাল মেশিনে কেটে হচ্ছে চিকন !

মেহের মণি: দেশে ১শ ৬ জাতের ধান চাষ হলেও...

বিস্তারিত
বিমানে পাইলট সংকট, ফ্লাইট সূচীতে বিপর্যয়

রীতা নাহার: পাইলট সংখ্যা কম থাকায়...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *