শিশুদের নিরাপদ জীবন নিশ্চিতের আহ্বান প্রধানমন্ত্রীর

প্রকাশিত: ০১:২৫, ১৮ অক্টোবর ২০২১

আপডেট: ১১:০১, ১৮ অক্টোবর ২০২১

নিজস্ব প্রতিবেদক: শিশুদের নিরাপদ জীবন নিশ্চিত করতে দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শেখ রাসেলের মত আর কোন শিশুকে যেন অকালে প্রাণ দিতে না হয়। শেখ রাসেল দিবসের আলোচনায় তিনি আরো বলেন, এদেশে প্রতিটি শিশু আত্মমর্যাদাবোধ ও মুক্তিযুদ্ধের চেতনায় বেড় ওঠবে। প্রযুক্তির এই সময়ে শিশুদের আধুনিক বিজ্ঞান ও প্রযুক্তিতে সময়ের সাথে তালমিলিয়ে এগিয়ে নিতে সংশ্নিষ্টদের প্রতি আহ্বান জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শেখ রাসেল জাতীয় দিবস উপলক্ষে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এই আয়োজন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠপুত্র শেখ রাসেলের জন্মদিন সরকারি সিদ্ধান্তে এবার প্রথম জাতীয় দিবস হিসেবে পালন করা হচ্ছে। শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদ ও সরকারের আইসিটি বিভাগের যৌথ উদ্যোগে আয়োজিত এই অনুষ্ঠানে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে প্রতিযোগিতার বিভিন্ন ক্যাটাগরিতে শিশু-কিশোরদের স্বর্ণপদকসহ বিভিন্ন পুরস্কার দেয়া হয়। পাঁচ ক্যাটাগরিতে শিশুদের দেয়া হয় শেখ রাসেল স্বর্নপদক।

দশ বছরের ছোট্ট রাসেলের স্মৃতিচারণ করে বড় বোন প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ছোট্ট বয়সেই রাসেলের মধ্যে ছিল অনেক মানবিক গুণ। শেখ হাসিনা জানান, পঁচাত্তরে ঘাতকের বুলেট রাসেলের স্বপ্ন শেষ করে দিয়েছে।

তিনি বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর দেশ ও মানুষের মর্যাদা বেড়েছে এবং শিশুদের নিরাপদ জীবন নিশ্চিত করতে কাজ করছে। পঁচাত্তরের পর বিএনপি-জামাত পাকিস্তানি কায়দায় দেশে হত্যাকাণ্ড চালিয়েছে।

শিশু কিশোরদের প্রযুক্তির ভালো দিক গ্রহন করে দেশের সুনাগরিক হয়ে গড়ে ওঠার আহ্বান জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে শিশু কিশোরদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন তিনি।

JCD/MSI

এই বিভাগের আরো খবর

কর প্রদান আরও সহজ হবে

নিজস্ব প্রতিবেদক: অটোমেশন করে কর...

বিস্তারিত
ডিআরইউ’র সভাপতি মিঠু, সম্পাদক হাসিব 

নিজস্ব প্রতিবেদক: ঢাকা রিপোর্টার্স...

বিস্তারিত
পুনরায় চালু হবে আখাউড়া-আগরতলা রেল রুট

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ-ভারতের...

বিস্তারিত
জনতাই সরকারের পতন ঘটাবে- ফখরুল

নিজস্ব প্রতিবেদক: বিএনপি মহাসচিব...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *