পীরগঞ্জে অগ্নিসংযোগকারীরা চিহ্নিত- স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত: ০৪:৪৪, ১৮ অক্টোবর ২০২১

আপডেট: ০৮:৫৮, ১৮ অক্টোবর ২০২১

নিজস্ব প্রতিবেদক: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল জানিয়েছেন, রংপুরের পীরগঞ্জে বাড়িঘরে অগ্নিসংযোগকারীদের তাৎক্ষণিকভাবেই চিহ্নিত করা হয়েছে, ইতোমধ্যে ৪৫ জনকে ধরা হয়েছে। আজ সোমবার (১৮ অক্টোবর) দুপুরে সচিবালয়ে নিজ দফতরে সাংবাদিকদের তিনি একথা বলেন।

মন্ত্রী বলেন, রংপুরের পীরগঞ্জে অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেছে। ঘটনার সূত্রপাত একটা টিন-এজের ছেলে কাবাশরিফ নিয়ে ফেসবুকে একটা পোস্ট দিয়েছে। ইচ্ছায় দিক বা অনিচ্ছায় বা কেউ উদ্দেশ্যপ্রণোদিতভাবে হোক স্ট্যাটাস দেওয়া হয়েছে। এ ধরনের ঘটনায় সবাই কষ্ট পেয়েছে। আমাদের পুলিশ প্রশাসন এ ঘটনা আঁচ করে ছেলেটি যেখানে থাকতো সেখানে অভিযান চালায়, তবে ছেলেটিকে পাওয়া যায়নি। সেই গ্রামটি রক্ষার জন্য পুলিশ মোতায়েন ছিল। যারা অগ্নিসংযোগ করেছে তারা দুস্কৃতকারী। এই দুস্কৃতকারীরা এই এলাকা ছেড়ে পীরগঞ্জ থানার রঘুনাথপুর ইউনিয়নের একটি গ্রামে গিয়ে কয়েকটি ঘরে অগ্নিসংযোগ করে। আমার কাছে যে তথ্য এসেছে সেখানে ২৫টি বাড়িতে আগুন অগ্নিসংযোগ করেছে।

তিনি বলেন, দুস্কৃতকারীরা বাড়িঘর লুট করেছে। ৯০টির বেশি বাড়িঘর লুটপাট ও ভাঙচুর করেছে। এ ঘটনাগুলো পুলিশ যাওয়ার আগেই ঘটিয়েছে এবং রাতেই ঘটনার সঙ্গে অতিরিক্ত পুলিশ, এপিবিএন, র্যাব, বিজিবি গেছে। আমাদের নিরাপত্তার যত ধরনের ব্যবস্থা তা আমরা গ্রহণ করেছি। কিন্তু এই ঘটনাটি আকস্মিকভাবেই দুস্কৃতকারীরা ঘটিয়ে ফেলেন। সেখানে কোনো জীবনহানি হয়নি। তবে সম্পদহানি হয়েছে, বাড়িঘর পুড়েছে। আমরা মনেকরি এই লোকদের আমরা চিহ্নিত করেছি তাৎক্ষণিকভাবেই। এলাকাবাসীর সহায়তায় ৪৫ জনকে আমরা ধরেছি এবং আরও কয়েকজনকে ধরার জন্য চেষ্টা করছি'।

SB/MSI

এই বিভাগের আরো খবর

১৯০ কোটি টাকা পাচার করেছে আপন জুয়েলার্স

আশিক মাহমুদ: অর্থ পাচার ও শুল্ক ফাঁকি...

বিস্তারিত
রাজৈরে শিশু হত্যার দায়ে ৩ জনের মৃত্যুদণ্ড

মাদারীপুর সংবাদদাতা: মাদারীপুরের...

বিস্তারিত
কুয়েতে সাবেক এমপি পাপুলের ৭ বছরের কারাদণ্ড

নিজস্ব সংবাদদাতা: অর্থ পাচারের পর...

বিস্তারিত
পিছিয়ে গেল আবরার হত্যা মামলার রায়

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ প্রকৌশল...

বিস্তারিত
আবরার হত্যা মামলার রায় কাল 

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ প্রকৌশল...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *