শিশুদের অধিকার বাস্তবায়নে সরকার সচেতন: স্পিকার

প্রকাশিত: ০৯:৩০, ১৮ অক্টোবর ২০২১

আপডেট: ০৯:৩০, ১৮ অক্টোবর ২০২১

নিজস্ব প্রতিবেদক: স্পিকার ডক্টর শিরীন শারমিন চৌধুরী বলেছেন, কোন শিশু যাতে শেখ রাসেলের মতো হত্যাকান্ডের শিকার না হয় সেই ব্রত সকলকে ধারণ করতে হবে।

জাতীয় সংসদ সচিবালয়ে শেখ রাসেল দিবসের আলোচনায় ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি বলেন, শিশুদের অধিকার বাস্তবায়নে সরকার সচেতন। তাদের মৌলিক চাহিদা পূরণ এবং মানবিক গুণ নিয়ে প্রতিটি শিশু যেন সুস্থভাবে বেড়ে উঠতে পারে সে লক্ষ্যে বর্তমান সরকার কাজ করে যাচ্ছে বলেও জানান স্পিকার।

শিরীন শারমিন চৌধুরী বলেন, বাল্যকাল থেকে শেখ রাসেল ক্রীড়াপ্রেমী ছিল। তার খেলনা বন্ধুদের মধ্যে বিতরণ করতে খুব পছন্দ করত। বঙ্গবন্ধুর এই গুণটি শিশু রাসেল ছোটবেলা থেকেই পেয়েছিল।

‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার শিশুদের সকল প্রকার সুবিধা নিশ্চিত করতে অত্যন্ত সচেতন। শিশুর মৌলিক চাহিদা থেকে শুরু করে সুস্থ মানুষ হিসেবে মানবিক গুণাবলি বিকশিত হওয়ার জন্য প্রয়োজনীয় সকল কিছু নিশ্চিত করার লক্ষ্য নিয়ে কাজ করছে। শিশুদের জন্য মানবিক পরিবেশ নিশ্চিত করার মাধ্যমে শেখ রাসেলের প্রতি সকলের আবেগ ও ভালোবাসা পূর্ণতা পাবে।’

অনুষ্ঠানে ডেপুটি স্পীকার ফজলে রাব্বী মিয়া বলেন, শেখ রাসেলের হত্যা ইতিহাসের ন্যাক্কারজনক ঘটনা। বিদেশে পালিয়ে থাকা বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সদস্যদের হত্যাকারীদের ফিরিয়ে এনে শাস্তি নিশ্চিত করার আহ্বান জানান তিনি।

 

MHS/TEJ

এই বিভাগের আরো খবর

নাইজেরিয়ায় ১০ লাখ ডোজ টিকা নষ্ট

আন্তর্জাতিক ডেস্ক: নাইজেরিয়ায়...

বিস্তারিত
তিন মিনিটের জুম কলে ৯শ’ কর্মী ছাঁটাই !

আন্তর্জাতিক ডেস্ক: মাত্র তিন মিনিটের...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *