ডিজেলের দাম বৃদ্ধিসহ নানা ইস্যুতে উত্তপ্ত সংসদ

প্রকাশিত: ১৪-১১-২০২১ ১৭:১০

আপডেট: ২৫-০১-২০২২ ১০:০৩

নিজস্ব প্রতিবেদক: একাদশ জাতীয় সংসদের ১৫তম অধিবেশন প্রথমদিনেই ডিজেলের দাম বৃদ্ধিসহ নানা ইস্যুতে উত্তপ্ত হয়ে ওঠে। জ্বালানী তেল ও নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দাম বৃদ্ধির জন্য সরকারের সমালোচনা করে জাতীয় পার্টির সদস্যরা। ইউনিয়ন পরিষদ নির্বাচনে সহিংসতা ও প্রাণহানির ঘটনায় সরকারকে দায়ি করেন বিএনপির সদস্য হারুন অর রশীদ। প্রতিবাদে তিনি ওয়াক আউট করলেও বিএনপির আরেক সদস্য অধিবেশন কক্ষেই ছিলেন।

আজ (রোববার) বিকাল ৪টায় স্পিকার ডক্টর শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে বসে একাদশ জাতীয় সংসদের ১৫তম অধিবেশন। দিনের কার্যসূচি অনুযায়ী সভাপতিমন্ডলী মনোনয়নের পর সাবেক একজন মন্ত্রী, পাঁচজন প্রতিমন্ত্রীসহ বিশিষ্টজনদের মৃত্যুতে শোকপ্রস্তাব উত্থাপন করেন স্পিকার। পরে তা সর্বসম্মতভাবে গৃহীত হয়।

এরপর পয়েন্ট অব অর্ডারে দাঁড়িয়ে জ্বালানী তেলের দাম বাড়ানোর কঠোর সমালোচনা করেন বিরোধী দলের সদস্যরা। ইউনিয়ন পরিষদ নির্বাচনে সহিংসতা নিয়ে বক্তব্যের সময় বিএনপির সদস্য হারুন অর রশীদ বলেন, এই সংসদেও অনির্বাচিত সদস্য রয়েছে। সরকারি দলের সদস্যরা তার এই বক্তব্যের প্রতিবাদ করেন। স্পিকার তার এই বক্তব্য রেকর্ড থেকে বাদ দিলে ওয়াকআউট করেন হারুন। তবে বিএনপির আরেক সদস্য অধিবেশন কক্ষেই ছিলেন।

এসময় নজিবুল বশর মাইজভান্ডারী বলেন, নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতেই বিএনপির নেতাকর্মীরা স্বতন্ত্র প্রার্থী হচ্ছে। এদিন সংসদে ৬টি বিলের ওপর স্থায়ী কমিটির রিপোর্ট উপস্থাপন করা হয়।

/admiin