খালেদাকে বিদেশে পাঠানোর সুযোগ নেই- আইনমন্ত্রী

প্রকাশিত: ১৮-১১-২০২১ ১৮:০৮

আপডেট: ২৫-০১-২০২২ ০৯:৫৮

নিজস্ব সংবাদদাতা: সাজাপ্রাপ্ত আসামি হওয়ায় আইনে খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশ পাঠানোর সুযোগ নেই বলে আবারও জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। সংসদে বিএনপি দলীয় সদস্য গোলাম মোহাম্মদ সিরাজের বক্তব্যের জবাবে আইনমন্ত্রী একথা বলেন। এর আগে জিএম সিরাজ বলেন, খালেদা জিয়ার কিছু ঘটলে দায়ভার আওয়ামী লীগকে নিতে হবে। স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে সংসদে বিশেষ আলোচনা হবে বলেও জানান স্পিকার শিরীন শারমিন চৌধুরী।

জাতীয় সংসদের অধিবেশনে বৃহস্পতিবার দিনের কার্যসূচি অনুযায়ী প্রশ্ন জিজ্ঞাসা ও উত্তর টেবিলে উপস্থাপন করা হয়। এরপর আইন প্রণয়ন কার্যাবলী শুরু করেন স্পিকার শিরিন শারমীন চৌধুরী। কিছু সংশোধনীসহ সংসদে বাংলাদেশ হাউজ বিল্ডিং ফাইনান্স করর্পোরেশন বিল-২০২১ এবং বাংলাদেশ ট্যুর অপারেটর ও ট্যুর গাইড বিল-২০২১ সংষদে সর্বসম্মতিক্রমে পাস হয়।

পরে পয়েন্ট অব অর্ডারে কথা বলেন বগুড়া-৬ আসন থেকে নির্বাচিত বিএনপি দলীয় সদস্য গোলাম মোহাম্মদ সিরাজ। তিনি বলেন, আ স ম রব ও মোহাম্মদ নাসিমসহ বেশ কিছু দৃষ্টান্ত আছে, যারা সাজাপ্রাপ্ত হয়েও বিদেশে চিকিৎসার জন্য গেছেন।

জবাবে আইনমন্ত্রী সংসদকে জানান, প্রধানমন্ত্রীর নির্দেশেই খালেদা জিয়ার সাজা স্থগিত রাখা হয়েছে। এ বিষয়ৈ দ্বিতীয়বার কিছু করার আইনি সুযোগ নেই।

পরে স্পিকার সংসদকে জানান, স্বাধীনতার সুবর্ণজয়ন্তি উপলক্ষে ২৪ ও ২৫শে নভেম্বর সংসদে বিশেষ আলোচনা অনুষ্ঠিত হবে। ২৪শে নভেম্বর স্মারক বতৃতা করবেন রাষ্ট্রপতি মোহাম্মদ আবদুল হামিদ।

/admiin