অস্ট্রেলিয়ান টেস্ট অধিনায়ক টিম পেইনের পদত্যাগ 

প্রকাশিত: ০৪:৪১, ১৯ নভেম্বর ২০২১

আপডেট: ০৪:৪১, ১৯ নভেম্বর ২০২১

ক্রীড়া ডেস্ক:  নারী সহকর্মীকে আপত্তিকর বার্তা পাঠানোর অভিযোগেই পদত্যাগ করলেন অস্ট্রেলিয়ান টেস্ট ক্রিকেট দলের অধিনায়ক টিম পেইন। নিজের শহর হোবার্টে শুক্রবার (১৯শে নভেম্বর) লিখিত বিবৃতিতে পদত্যাগের কথা জানান পেইন। নেতৃত্ব ছাড়লেও দলে খেলে যেতে চান তিনি। 

অ্যাশেজের খুব বেশি সময় বাকি নেই আর। এর ঠিক আগে অস্ট্রেলিয়া দল খেল বড় ধরনের ধাক্কা খেলো। 

ঘটনাটা মূলত ২০১৭ সালের। তখন তাসমানিয়া ক্রিকেটের এক নারী কর্মীকে আপত্তিকর বার্তা পাঠিয়েছিলেন তিনি।  ফক্স স্পোর্টস জানাচ্ছে, সেই বার্তায় ছিল নিজের যৌনাঙ্গের ছবিও। সঙ্গে ছিল কিছু উত্তেজক কথাবার্তা, যাতে ছিল পরিষ্কার যৌনকর্মের আহ্বান। তা নিয়ে পরের বছর সেই নারী কর্মী অভিযোগ জানান অজি ক্রিকেট বোর্ড ও তাসমানিয়া ক্রিকেটের কাছে। সে যাত্রায় তদন্তে পার পেয়ে যান পেইন।

তবে সম্প্রতি আবারও সে ঘটনা চলে এসেছে সামনে। আর তাই এবার নিজের অপরাধ স্বীকার করে অধিনায়কত্ব থেকে সরে দাঁড়িয়েছেন পেইন। ইতোমধ্যে তার সিদ্ধান্তকে সম্মান জানিয়ে ক্রিকেট অস্ট্রেলিয়া তার পদত্যাগপত্রও গ্রহণ করেছে।

পেইনের এমন সিদ্ধান্তের কারণে অস্ট্রেলিয়াও পড়ে গেছে বেশ বিপাকে। তিন সপ্তাহের কম সময়ের মধ্যে যে খুঁজে বের করতে হবে নতুন টেস্ট অধিনায়ক! তবে, ক্রিকেট অস্ট্রেলিয়া মেনে নিয়েছে পেইনের পদত্যাগ। শিগগিরই তারা নতুন অধিনায়কের নাম ঘোষণা করবে। সহ-অধিনায়ক হিসেবে আপাতত নেতৃত্ব পাওয়ার ক্ষেত্রে এগিয়ে প্যাট কামিন্স। তিনিই দায়িত্ব পেলে ৬৫ বছরের মধ্যে প্রথম ফাস্ট বোলিং অধিনায়ক পাবে অস্ট্রেলিয়া।

আগামী ৮ ডিসেম্বর থেকে শুরু এবারের অ্যাশেজ।
 

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *

loading...
loading...