রানে ফিরলেন মুশফিক-লিটন, লড়াইয়ে বাংলাদেশ

প্রকাশিত: ১০:০২, ২৬ নভেম্বর ২০২১

আপডেট: ০২:৩২, ২৬ নভেম্বর ২০২১

ক্রীড়া ডেস্ক: দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে চট্টগ্রামে লড়ছে স্বাগতিক বাংলাদেশ ও সফরকারী পাকিস্তান। দ্রুত ৪ উইকেট হারিয়ে বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। এ সময় দলের হাল ধরেন দুই অভিজ্ঞ ব্যাটসম্যান মুশফিকুর রহিম ও লিটন দাস। দু’জনের অর্ধশতকে লড়াইয়ে ফিরেছে বাংলাদেশ। তাদের শতরানের জুটিতে বড় সংগ্রহের পথে টাইগাররা। 

সকালে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন অধিনায়ক মুমিনুল হক। এই ম্যাচ দিয়ে অভিষেক হয়েছে ইয়াসির আলি চৌধুরী রাব্বির।

টি-টোয়েন্টির পর টেস্টেও ব্যর্থ ওপেনাররা। পাকিস্তানের বোলার শাহিন শাহ আফ্রিদি এবং হাসান আলির বলে দলীয় ৩৩ রানে বিদায় নেন দুই ওপেনার  সাদমান ইসলাম এবং সাইফ হাসান। ২৮ বলে ১৪ রানে সাদমান ইসলামকে ডাগ আউটে ফিরান হাসান আলী এবং ১২ বলে ১৪ রানে শাহিন শাহ আফ্রিদির বলে আউট হন সাইফ হাসান। 

দলীয় ৪৯ রানের মাথায় বিদায় নেন তৃতীয়স্থানে ব্যাট করতে নামা নাজমুল হোসেন শান্তও। এরপর অধিনায়ক মুমিনুল হকও তেমন সুবিধা করতে পারেননি। ১৯ বল খেলে মাত্র ৬ রান করে আউট হয়েছেন মুমিনুল। 

২৮ ওভার শেষে ৪ উইকেটে ৬৯ রান তুলে প্রথম সেশনের খেলা শেষ করে বাংলাদেশ। 

বাংলাদেশ একাদশ: মুমিনুল হক (অধিনায়ক), সাদমান ইসলাম, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, লিটন কুমার দাস, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, এবাদত হোসেন চৌধুরী, আবু জায়েদ রাহী ও ইয়াসির আলি রাব্বি।

পাকিস্তান একাদশ: বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান, আব্দুল্লাহ শফিক, আবীদ আলী, আজহার আলী, ফাহিম আশরাফ, ফওয়াদ আলম, হাসান আলী, নোমান আলী, সাজিদ খান ও শাহীন শাহ আফ্রিদি।
 

 

 

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *

loading...
loading...