খালেদা জিয়ার পরিপাকতন্ত্রে রক্তক্ষরণ হচ্ছে- ফখরুল

প্রকাশিত: ০২:০৫, ২৭ নভেম্বর ২০২১

আপডেট: ০৮:৩৫, ২৭ নভেম্বর ২০২১

নিজস্ব প্রতিবেদক: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার শারীরিক পরিস্থিতি দিনদিন আরো খারাপের দিকে যাচ্ছে বলে জানিয়েছেন দলটির নেতারা। এখন তাঁর পরিপাকতন্ত্র থেকে রক্তক্ষরণ হলেও কেন এমন হচ্ছে সেটাও নির্ণয় করা যাচ্ছে না বলে জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, উন্নত চিকিৎসার জন্য বিদেশে যেতে না দিয়ে সরকার খালেদা জিয়াকে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে। খালেদা জিয়ার মুক্তি না হলে আন্দোলনের মাধ্যমে দেশকে অচল করে দেয়ার হুমকি দিয়েছেন বিএনপি নেতারা। 

রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া একাধিক জটিল রোগে ভুগছেন। তার স্বাস্থের পরিস্থিতি নিশ্চিত হতে হাসপাতালে প্রায় প্রতিদিনই নতুন নতুন পরীক্ষা হচ্ছে। শুক্রবারও (২৭ শে নভেম্বর) নিউক্লিয়ার মেডিসিন বিভাগে তাঁর স্বাস্থ্য পরীক্ষা করা হয়। 

বিএনপির পক্ষ থেকে বলা হচ্ছে, খালেদা জিয়ার অবস্থা সংকটাপন্ন। তাঁকে উন্নত চিকিৎসার জন্য বিদেশ নেয়া জরুরি। শনিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক আলোচনা সভায় দলটির শীর্ষ নেতারা বেগম জিয়ার মুক্তির দাবিতে কঠোর অবস্থানে যাওয়ার ঘোষণা দেন।

এসময় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল খালেদা জিয়ার সব শেষ শারীরিক অবস্থা তুলে ধরেন। বলেন, বিএনপি নেত্রীর পরিপাকতন্ত্রে রক্তক্ষরণ হচ্ছে। তবে কেনো হচ্ছে তা অনুসন্ধানের আধুনিক প্রযুক্তি দেশে নেই। তাই দ্রুত বিদেশে নিয়ে উন্নত চিকিৎসা করানো অত্যন্ত জরুরী হয়ে পড়েছে। 

তিনি অভিযোগ করেন, চক্রান্তের মধ্য দিয়ে খালেদা জিয়াকে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে ক্ষমতাসীনরা। চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন কিছু হলে তার দায় সরকারকে নিতে হবে বলেও জানান নেতারা। 

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *

loading...
loading...