আর্থিক খাতে অনিয়মের বিরুদ্ধে ব্যবস্থার দাবি সংসদে

প্রকাশিত: ০৭:৪২, ২৭ নভেম্বর ২০২১

আপডেট: ০৭:৪২, ২৭ নভেম্বর ২০২১

নিজস্ব প্রতিবেদক: ব্যাংক এবং ই-কমার্স খাতে অনিয়মকারীদের বিরুদ্ধে কার্যকর পদক্ষেপ নেয়ার দাবি জানিয়েছেন বিরোধী দলের সংসদ সদস্যরা। শনিবার সংসদ অধিবেশনে অর্থমন্ত্রণালয়ের একটি বিলের ওপর আলোচনায় অংশ নিয়ে এই দাবি জানান তারা। এসময় বিদেশে টাকা পাচারকারীদের তালিকা প্রকাশের দাবি জানান। জবাবে অর্থমন্ত্রী জানান, অনিয়ম করে কেউ পার পাবে না।

শনিবার স্পিকার ডক্টর শিরিন শারমিনের সভাপতিত্বে শুরু হয় সংসদ অধিবেশন। দিনের কার্যসূচীতে থাকা অন্যান্য বিষয় স্থগিত করে আইন প্রনয়ণ কার্যবলী শুরু করেন স্পিকার। শুরুতে অর্থমন্ত্রণালয়ের ব্যাংকিং বহি সাক্ষ্য বিল-২০২১ উত্থাপন হলে এর ওপর আলোচনায় অংশ নেন সংসদ সদস্যরা।

জাতীয় পার্টি এবং বিএনপির কয়েকজন সদস্য বিলের বিভিন্ন ধারায় সংশোধনীর প্রস্তাবনা তুলে ধরেন। তারা বলেন, ব্যাংকে জামানত রাখা অর্থের সুদের হার কমিয়ে মধ্যবিত্তদের জীবনকে আরো কঠিন করে তোলা হয়েছে। ব্যাংক বীমাসহ আর্থিক খাতে দুর্নীতি এবং অনিয়মের কারণে চরম অস্থিরতা বিরাজ করছে। এসময় অর্থমন্ত্রীর কাছে অর্থ পাচারকারীদের তালিকা প্রকাশেরও দাবি জানান তারা।

জবাবে অর্থমন্ত্রী জানান, দেশের অর্থনৈতিক অবস্থা আগের চেয়ে ভালো। ই-কমার্স এবং আর্থিক খাতে দুর্নীতিবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে। পরে সংশোধিত আকারে ব্যাংকার বহি সাক্ষ্য বিল-২০২১ সংসদে পাস হয়। এদিকে, মহাসড়ক বিল-২০২১ সংসদে পাসের প্রকৃয়া চলছে। 

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *

loading...
loading...