দেশের সব প্রবেশ পথে সতর্কবার্তা

প্রকাশিত: ০৪:৪১, ২৮ নভেম্বর ২০২১

আপডেট: ০৫:০৭, ২৮ নভেম্বর ২০২১

নিজস্ব প্রতিবেদক: করোনাভাইরাসের নতুন ধরন 'ওমিক্রন' নিয়ে দেশের সকল প্রবেশ পথে সতর্কবার্তা দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। রোববার (২৮শে নভেম্বর) দুপুরে করোনা পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদফতরের ভার্চুয়াল স্বাস্থ্য বুলেটিনে একথা জানান, অধিদপ্তরের মুখপাত্র ও পরিচালক (রোগ নিয়ন্ত্রণ) অধ্যাপক ডা. নাজমুল ইসলাম।

তিনি বলেন, দক্ষিণ আফ্রিকায় উৎপন্ন করোনার নতুন ধরনটিকে (ওমিক্রন) বিশ্ব স্বাস্থ্য সংস্থা উদ্বেগের কারণ হিসেবে উল্লেখ করেছে। ইতোমধ্যেই বিশ্বের বিভিন্ন দেশ প্রতিকার ও প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণ করেছে। তাই বাংলাদেশের সব বিমান, সমুদ্র ও স্থলবন্দর দিয়ে প্রবেশের ক্ষেত্রেও নির্দেশনা দেওয়া হয়েছে।

নাজমুল ইসলাম বলেন, জাতীয় কারিগরি কমিটি, ন্যাশনাল ইমুনাইজেশন টেকনিক্যাল কমিটিসহ (নাইট্যাগ) স্বাস্থ্য কর্মকর্তারা বিভিন্ন পর্যায়ে পরীক্ষা-নিরীক্ষা ও সভা করছেন। তারা বিভিন্ন দেশের করোনা পরিস্থিতি পর্যালোচনা করছেন। তাদের সুপারিশের ভিত্তিতে সবার নিরাপত্তা দেওয়ার জন্য যে সমস্ত কার্যকরী উদ্যোগ নিতে হয় সেগুলো নেয়া হবে।

সতর্ক বার্তায় তিনি আরও বলেন, কোনো অবস্থাতেই আত্মতুষ্টিতে ভোগার কোনো সুযোগ নেই। যেকোনো সময়েই সংক্রমণ বেড়ে যেতে পারে। তাই সবাইকে নিয়মিত মাস্ক পরা, নিয়মিত হাত ধোয়াসহ ব্যক্তিগত স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দেন।

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *

loading...
loading...