'খালেদা জিয়া লিভার সিরোসিসে আক্রান্ত'

প্রকাশিত: ০৮:১৬, ২৮ নভেম্বর ২০২১

আপডেট: ০৮:১৬, ২৮ নভেম্বর ২০২১

নিজস্ব প্রতিবেদক: বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া লিভার সিরোসিস আক্রান্ত বলে জানিয়েছে তার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ড। এই রোগের চিকিৎসার জন্য এ মুহূর্তে যে প্রযুক্তি দরকার তা ভারতীয় উপমহাদেশে নেই বলে জানিয়েছেন মেডিকেল বোর্ডের প্রধান প্রফেসর ডা. এফ এম সিদ্দিকী। এসমস্ত চিকিৎসা যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য ও জার্মানিতে সম্ভব বলে জানান তিনি।

আজ রোববার (২৮শে নভেম্বর) সন্ধ্যায় খালেদা জিয়ার গুলশানের বাসভবন ফিরোজায় বর্তমান অবস্থা নিয়ে ব্রিফিং করেন বিএনপি নেত্রীর ব্যক্তিগত চিকিৎসকরা। এসময় তিনি বলেন, খালেদা জিয়াকে তাদের সাধ্যের মধ্যে সর্বোচ্চ চিকিৎসা দেওয়া হচ্ছে। গত ২৪ ঘন্টায় কোন রক্তক্ষরণ হয়নি। এখন স্থিতিশীল আছে, বিদেশে এর চিকিৎসা না হলে আবারো পরিস্থিতি খারাপ হবে।

লিভার সিরোসিস আক্রান্ত খালেদা জিয়ার আবার রক্তক্ষরণ হলে তার মৃত্যু ঝুকি অনেক বেড়ে যাবে বলেও জানান তিনি। ইউকে, জার্মান, অ্যামেরিকায় শুধু লিবারেশন সিরোসিসের চিকিৎসা আছে। এখনো সময় আছে তাকে বিদেশে নেয়ার, দেরি হলে তাকে আর বিদেশে নেয়ার উপায় থাকবে না।

এসময় তিনি বলেন, চারমাস আগে যদি তাকে বিদেশ নেয়া যেতো তাহলে এমন পরিস্থিতিতে পরতে হতোনা। এই রোগের চিকিৎসা বিশ্বের নির্দিষ্ট কিছু হাসপাতাল ছাড়া সম্ভবনা।

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *

loading...
loading...