সংক্রমণে শীর্ষে জার্মানি, মৃত্যুতে রাশিয়া

প্রকাশিত: ২৯-১১-২০২১ ০৮:৫৭

আপডেট: ২৫-০১-২০২২ ১০:০৩

আন্তর্জাতিক ডেস্ক: করোনাভাইরাসে বিশ্বে দৈনক মৃত্যু ও শনাক্ত রোগীর সংখ্যা কমেছে। গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণ ঘটেছে জার্মানিতে আর মৃত্যু হয়েছে রাশিয়ায়। এদিন বিশ্বে করোনা রোগী শনাক্ত হয়েছে ৩ লাখ ৮6 হাজার ৪৯৬জন, মৃত্যু হয়েছে ৪ হাজার ২৩৩ জনের। করোনা মহামারির শুরু থেকে এখন পর্যন্ত মোট শনাক্ত হয়েছ ২৬ কোটি ১৭ লাখ ৫৬ হাজার সাড়ে চারশর বেশি। মারা গেছে ৫২ লাখ ১৭ হাজার।

বর্তমানে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে জার্মানিতে। গত ২৪ ঘন্টায় নতুন রোগী শনাক্ত হয়েছে ৩৮ হাজার ৪৪৪ জন, মারা গেছে ৭১ জন। দেশটিতে মোট ৫৭ লাখ ৮২ হাজার ৯৬১ জন করোনায় আক্রান্ত হয়েছেন, ১ লাখ ১ হাজার ৪১১ জন মারা গেছে।

এদিকে দৈনিক প্রাণহানির তাালিকায় শীর্ষে রয়েছে রাশিয়া। গত দিনে দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ২২৪ জন, নতুন রোগী শনাক্ত হয়েছে ৩৩ হাজার ৫৪৮ জন। এতে মোট শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯৫ লাখ ৭০ হাজার ৩৭৩ এবং মৃত্যু হয়েছে ২ লাখ ৭২ হাজার ৭৫৫ জনের।

তবে গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে করোনায় নতুন সংক্রমণ ও প্রাণহানি অনেকটা কমে এসেছে। দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৬ হাজার ৮০ জন এবং মারা গেছে ৭৯ জন। সবমিলিয়ে ৪ কোটি ৯০ লাখ ৯৩ হাজার ৭৭৫ জন করোনায় আক্রান্ত হয়েছে যুক্তরাষ্ট্রে। মারা গেছে ৭ লাখ ৯৯ হাজার ৩৯১ জন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় যুক্তরাজ্যে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩৭ হাজার ৬৮১ জন এবং মারা গেছেন ৫১ জন। একই সময়ের মধ্যে ইউক্রেনে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৭ হাজার ৪৮৩ জন এবং মারা গেছেন ৪০০ জন। আর ব্রাজিলে মারা গেছে ৭৮ জন এবং নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৪ হাজার ৪৩ জন।

/admiin