এবি ব্যাংকের সাবেক ম্যানেজারের বিরুদ্ধে মাামলার নির্দেশ

প্রকাশিত: ০৬:০৬, ০১ ডিসেম্বর ২০২১

আপডেট: ০৬:০৬, ০১ ডিসেম্বর ২০২১

নিজস্ব প্রতিবেদক: গ্রাহকের ব্যাংক হিসাব থেকে টাকা আত্মসাতের অভিযোগে এবি ব্যাংকের নোয়াখালী শাখার সাবেক ম্যানেজার নাসিরউদ্দিনসহ ৪ জনের বিরুদ্ধে মামলা করতে দুর্নীতিদমন কমিশন-দুদক’কে নির্দেশ দিয়েছে হাইকোর্ট। একইসাথে তদন্ত কর্মকর্তা মশিউর রহমানকে সতর্ক করে এ মামলা থেকে সরিয়ে দেয়া হয়েছে।

বুধবার (০১লা ডিসেম্বর) বিচারপতি মো নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি একেএম জহিরুল হকের দ্বৈত বেঞ্চ আদালত এই আদেশ দেন। দুদকের সহকারী পরিচালক মশিউর রহমান হাইকোর্টের তলবে হাজির না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেছে আদালত।

এর আগে আরব বাংলাদেশ ব্যাংক (এবি ব্যাংক) চৌমুহনী শাখার গ্রাহক আবদুল মমিনের ৩ কোটি ১৮ লাখ ২০ হাজার ৪০০ টাকা একাউন্ট থেকে লোনের জন্য জমা দেওয়া টাকা বেআইনি ভাবে স্থানান্তর করে আত্মসাতের অভিযোগ উঠে ব্যাংক কর্মকর্তাদের বিরুদ্ধে। তদন্ত করে অভিযোগের প্রমাণ পায় দুদকের অনুসন্ধানকারী কর্মকর্তা মশিউর রহমান।

কিন্তু এই কাজে জড়িত ব্যাংকটির ওই শাখার ম্যানেজার নাসির উদ্দিন আহমেদ, ম্যানেজার তপনকান্তী পোদ্দার, সাবেক এসপিও মো. নাজিম উদ্দিন, সাবেক এসপিও মো. হানিফের বিরুদ্ধে কোন ব্যবস্থা না নিয়ে বিভাগীয় ব্যবস্থা নিতে বলেন।

এরপর গ্রাহক আবদুল মমিন নোয়াখালীর বিশেষ জজ আদালতে মামলা করতে গেলেও অনুসন্ধানকারী কর্মকর্তা লিখিত আপত্তি দাখিল করেন। এরপর গ্রাহক হাইকোর্টে রিভিশন আবেদন করেন।
 

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *

loading...
loading...