বিশ্বে করোনায় আরও ৭ হাজার মৃত্যু

প্রকাশিত: ০৩-১২-২০২১ ১০:০৯

আপডেট: ২৫-০১-২০২২ ১০:০৩

আন্তর্জাতিক ডেস্ক: গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে করোনায় ৭ হাজার ৯৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫২ লাখ ৪৯ হাজার ৪৮৭ জনে। একই সময়ে আক্রান্ত হয়েছেন ৬ লাখ ৮৫ হাজার ৭৯৯ জন। মোট আক্রান্ত ২৬ কোটি ৪৪ লাখ ৩৯ হাজার ৯৯৩ জন।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। এ সময়ে দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছে এক লাখেরও বেশি এবং মারা গেছেন এক হাজার ২৬৪ জন। দেশটিতে এ পর্যন্ত মোট আক্রান্ত ৪ কোটি ৯৭ লাখ ১৬ হাজার ৮২৫ জন এবং মারা গেছেন ৮ লাখ ৬ হাজার ৩৯০ জন।

গত ২৪ ঘণ্টায় রাশিয়ায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন এক হাজার ২২১ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছে ৩৩ হাজার ৩৮৯ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ৯৭ লক্ষাধিক এবং মৃত্যু হয়েছে ২ লাখ ৭৭ হাজার ৬৪০ জনের।

ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ১২ হাজার ৯১০ জন এবং মারা গেছে ২০৫ জন। দেশটিতে মোট শনাক্ত ২ কোটি ২১ লাখ ১৮ হাজার ৭৮২ জন এবং মারা গেছেন ৬ লাখ ১৫ হাজার ২২৫ জন।

ভারতে এ পর্যন্ত আক্রান্ত ৩ কোটি ৪৬ লাখ ৯ হাজার ৭৪১ জন এবং মারা গেছেন ৪ লাখ ৬৯ হাজার ৭২৪ জন।

এদিকে, গত ২৪ ঘণ্টায় ইউক্রেনে ৫২৫ জন, পোল্যান্ডে ৫০২ জন, জার্মানিতে ৩৫৭ জন, তুরস্কে ১৯২ জন, যুক্তরাজ্যে ১৪১ জন এবং ইরানে ৭৬ জন মারা গেছেন।

/admiin