দেশের সব সিটি বাসে শিক্ষার্থীদের হাফভাড়া

প্রকাশিত: ১২:৩৭, ০৫ ডিসেম্বর ২০২১

আপডেট: ০৬:২৩, ০৫ ডিসেম্বর ২০২১

নিজস্ব প্রতিবেদক: এবার ঢাকার পর চট্টগ্রামসহ যেসব শহরে সিটি বাস চলে সেখানে শিক্ষার্থীদের জন্য হাফ ভাড়া কার্যকরের ঘোষণা দিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতি। আজ রোববার (০৫ই ডিসেম্বর) সকালে চট্টগ্রাম প্রেসক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেন সমিতির কেন্দ্রীয় মহাসচিব খন্দকার এনায়েত উল্লাহ। আগামী ১১ই ডিসেম্বর থেকে সারাদেশে এই সিদ্ধান্ত কার্যকর হবে। তবে সরকারি ছুটির দিন ও শিক্ষা-প্রতিষ্ঠান ছুটির দিন ব্যতীত এ নিয়ম চলবে। সকাল ৭টা  থেকে রাত ৮টা পর্যন্ত শিক্ষার্থীরা এই সুবিধা পাবেন।
 
এনায়েত উল্লাহ বলেন, প্রয়োজনে শিক্ষার্থীদের ইউনিফর্ম ও পরিচয়পত্র দেখাতে হবে। যেসব শহরে সিটি সার্ভিস চালু আছে সেখানে এটা কার্যকর হবে। উপজেলা বা দূরপাল্লার রুটে এই নিয়ম চলবে না। শিক্ষার্থীদের এবার শিক্ষা প্রতিষ্ঠানে ফিরে যাওয়ার অনুরোধ জানান তিনি। 

এর আগে, গণপরিবহনে শিক্ষার্থীদের জন্য হাফ পাসের দাবি মেনে নিয়ে গত মঙ্গলবার পরিবহন মালিকেরা কয়েকটি শর্ত জুড়ে দেন। তারা বলেন, শিক্ষার্থীদের হাফ ভাড়া শুধু ঢাকা শহরের জন্য প্রযোজ্য হবে, ঢাকার বাইরে নয়। আজ বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতি কেন্দ্রীয় মহাসচিব চট্টগ্রাম সহ সারা দেশে হাফ পাস কার্যকরের ঘোষণা দেন।

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *

loading...
loading...