খালেদাকে বিদেশে চিকিৎসার আইনী উপায় খুঁজছে সরকার

প্রকাশিত: ০৫-১২-২০২১ ১৩:২৫

আপডেট: ২৫-০১-২০২২ ০৯:৫৮

নিজস্ব প্রতিবেদক: খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার জন্য পাঠাতে আইনী উপায় খুঁজছে সরকার। এজন্য তাঁর পরিবারের দেয়া আবেদন এবং বিএনপির আইনজীবিদের আবেদন যাচাই বাছাই করা হচ্ছে, বলেছেন আইনমন্ত্রী আনিসুল হক। এদিকে, অন্য দুটি অনুষ্ঠানে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, বিএনপি একটি অকৃতজ্ঞ দল। তাই খালেদা জিয়ার ব্যাপারে দ্বিতীয় বার মানবিকতা দেখানো সুযোগ নাই।

খালেদা জিয়ার চিকিৎসার জন্য বিদেশ পাঠাতে তাঁর পরিবার এবং বিএনপিপন্থী আইনজীবিদের দুটি আবেদন এখন আইন মন্ত্রনালয়ে রয়েছে। এ বিষয়ে সকালে এক অনুষ্ঠানে যোগ দিয়ে আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার আবেদন আগের দুইবার আইনিভাবে প্রত্যাহার করা হয়েছিলো। এখনকার আবেদন নিয়ে আইনী পর্যবেক্ষন করা হচ্ছে। সেজন্য সিদ্ধান্ত নিতে সময় লাগছে।

সচিবালয়ে সাংবাকিদদের সাথে আলাপকালে তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, সরকার মানবিকতা দেখিয়েছে বলেই খালেদা জিয়া এখন কারাগারের বাইরে আছে। কিন্তু এ নিয়ে বিএনপি নেতাদের কোনো কৃতজ্ঞতা নাই।

এদিকে, মহানগর নাট্যমঞ্চে ঢাকা মহানগর দক্ষিন আওয়ামী লীগের এক অনুষ্ঠানে যোগ দিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারন সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, আওয়ামী লীগ নিয়ে বিএনপি নেতাদের বক্তব্য হাস্যরসের সৃষ্টি করেছে।

দেশের স্থিতিশীলতা রক্ষায় দলীয় নেতাকর্মীদের সজাগ থাকার আহ্বান জানান ওবায়দুল কাদের।

/admiin