আমন ধান সংগ্রহে গাফিলতি করলে ব্যবস্থা- খাদ্যমন্ত্রী

প্রকাশিত: ০৫:৫৮, ০৬ ডিসেম্বর ২০২১

আপডেট: ০৫:৫৮, ০৬ ডিসেম্বর ২০২১

নিজস্ব প্রতিবেদক: খাদ্য গুদামে ধান বিক্রি করতে গিয়ে কৃষক যেন হয়রানির শিকার না হন সে বিষয়ে সংশ্লিষ্ট কর্মকর্তাদের যতœবান হওয়ার আহ্বান জানিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। আমন ধান সংগ্রহে কারও গাফিলতি থাকলে ব্যবস্থা নেয়া হবে উল্লেখ করে তিনি বলেন, এই অভিযান সফল করতে অধিদপ্তরের কর্মকর্তাদের আরো তৎপর হতে হবে।

আজ সোমবার (৬ই ডিসেম্বর) চট্টগ্রাম ও সিলেট বিভাগের আমন ধান সংগ্রহ নিয়ে পর্যালোচনা সভায় ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, সুনিদির্ষ্ট পরিকল্পনা ছাড়া আমন সংগ্রহ অভিযান সফল করা কষ্টসাধ্য হবে। আমন ধান ও চাল সংগ্রহের পরিকল্পনা অতি দ্রুত খাদ্য অধিদপ্তরে পাঠাতে কর্মকর্তাদের নির্দেশ দেন মন্ত্রী।

খাদ্যমন্ত্রী বলেন, আবহাওয়া অনুকূলে থাকায় এবার আমনের উৎপাদন ভালো হয়েছে। সরকারও ধান ও চালের যৌক্তিক দাম নির্ধারণ করেছে। বেশ কিছু জেলায় সংগ্রহ অভিযান সন্তোষজনক বলেও জানান খাদ্যমন্ত্রী।

চালের গুণগত মান সম্পর্কে সতর্ক থাকার আহ্বান জানিয়ে সাধন চন্দ্র মজুমদার বলেন, বাজার স্থিতিশীল রাখতে নিয়মিত মনিটরিং করা হচ্ছে। পাইকারি বাজারের পাশাপাশি মিল গেইট, আড়ত ও খুচরা বাজারে তদারকি বাড়াতে হবে বলেও জানান তিনি।

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *

loading...
loading...