বিশ্বে ২৪ ঘণ্টায় মৃত্যু সাড়ে ৭ হাজার

প্রকাশিত: ০৯:২১, ০৯ ডিসেম্বর ২০২১

আপডেট: ০৯:২১, ০৯ ডিসেম্বর ২০২১

আন্তর্জাতিক ডেস্ক: বিশ্বে করোনাভাইরাসে দৈনিক মৃত্যু ও সংক্রমণের সংখ্যা বেড়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে মারা গেছে ৭ হাজার ৬৫১ জন। নতুন রোগী শনাক্ত হয়েছে ৬ লাখ ৬২ হাজার ৭১৬ জন। করোনার সংক্রমণ শুরুর পর থেকে এখন পর্যন্ত মারা গেছে ৫২ লাখ ৯৪ হাজার ৮৮৭ জন। রোগী শনাক্ত হয়েছে ২৬ কোটি ৮০ লাখ ৯১ হাজারেরও বেশি মানুষ।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ লাখ ২৬ হাজার মানুষ। মারা গেছে ১ হাজার ৩১৭ জন। দেশটিতে এখন পর্যন্ত ৫ কোটি ৪ লাখ ১৮ হাজার ৩৪৫ জন করোনায় আক্রান্ত হয়েছে এবং ৮ লাখ ১৩ হাজার ৮৯১ জন মারা গেছে।

দৈনিক প্রাণহানির তালিকায় এরপরই রয়েছে রাশিয়া। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ১ হাজার ১৭৯ জন এবং নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৩০ হাজার ৭৫২ জন। দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৯৮ লাখ ৯৫ হাজার ৫৯৭ এবং মৃত্যু হয়েছে ২ লাখ ৮৪ হাজার ৮২৩ জনের।

অন্যদিকে যুক্তরাজ্যে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫১ হাজার ৩৪২ জন এবং মারা গেছেন ১৬১ জন। একই সময়ে ফ্রান্সে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৬১ হাজার ৩৪০ জন এবং মারা গেছেন ১৩৩ জন। এছাড়া জার্মানিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৬৮ হাজার ৮৩২ জন এবং মারা গেছেন ৫৭১ জন।
 

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *

loading...
loading...