দুর্নীতি এখন সারা বিশ্বের সমস্যা'

প্রকাশিত: ০৯-১২-২০২১ ১০:২৭

আপডেট: ২৫-০১-২০২২ ০৯:৫৮

নিজস্ব প্রতিবেদক: দুর্নীতি দমন কমিশন-দুদক চেয়ারম্যান মঈনউদ্দিন আব্দুল্লাহ বলেছেন, দুর্নীতি শুধু বাংলাদেশ নয়, সারা বিশ্বের সমস্যা। দুর্নীতি প্রতিরোধে সকলের সহযোগিতা দরকার। আজ বৃহস্পতিবার (০৯ই ডিসেম্বর) সকালে রাজধানীর সেগুনবাগিচায় আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবসের কর্মসূচি উদ্বোধন করে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, দুর্নীতিবাজ যত ক্ষমতাশালীই হোক না কেন, তাদের আইনের আওতায় আনা হবে বলে জানালেন দুদক চেয়ারম্যান মঈনউদ্দিন আব্দুল্লাহ। দুর্নীতি প্রতিরোধে সকলের সহযোগিতা কামনা করেন তিনি।

‘আপনার অধিকার,আপনার দায়িত্ব: দুর্নীতিকে না বলুন এই প্রতিপাদ্যে দেশব্যাপী আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালন করছে দুর্নীতি দমন কমিশন-দুদক। অন্তর্জাতিক দুর্নীতি বিরোধী সনদ আনকাকের আলোকে পৃথিবীর বিভিন্ন দেশ ন্যায় বাংলাদেশেও পালিত হচ্ছে দিবসটি। বৃহস্পতিবার সকালে পতাকা উত্তোলনের মাধ্যমে দিনব্যাপী কর্মসূচির উদ্বোধন করেন দুদক চেয়ারম্যান মঈনউদ্দিন আব্দুল্লাহ।

দিবসটি উপলক্ষে দুদকের কর্মসূচিতে রয়েছে দুর্নীতি বিরোধী মানববন্ধন। পরে শিল্পকলা একাডেমীতে আলোচনা সভার আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখবেন রাষ্ট্রপতি আব্দুল হামিদ।

/admiin