বিএনপির প্রাথমিক সদস্য পদটিও হারালেন তৈমূর 

প্রকাশিত: ১৯-০১-২০২২ ০০:৪৩

আপডেট: ২৫-০১-২০২২ ০৯:৫৮

নিজস্ব সংবাদদাতা: দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে নারায়ণগঞ্জ জেলা বিএনপির সাবেক আহ্বায়ক অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার এবং নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এ টি এম কামালকে দল থেকে বহিষ্কার করেছে বিএনপি।

মঙ্গলবার (১৮ই জানুয়ারি) বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত দুটি চিঠিতে এ সিদ্ধান্ত জানানো হয়।

চিঠিতে উল্লেখ করা হয়, দলীয় শৃঙ্খলা পরিপন্থী কর্মকাণ্ডে জড়িত থাকার সুস্পষ্ট অভিযোগের পরিপ্রেক্ষিতে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির গঠনতন্ত্র মোতাবেক আপনাকে দলের প্রাথমিক সদস্যপদসহ সব পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হলো।”

দলীয় সূত্র বলছে, গত ১৬ই জানুয়ারি অনুষ্ঠিত নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের নির্বাচনে দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে স্বতন্ত্রভাবে নির্বাচনে অংশ নেন অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার। আর তৈমূর আলম খন্দকারের প্রধান নির্বাচনী এজেন্ট হিসেবে দায়িত্ব পালন করেন নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এ টি এম কামাল। কিন্তু ১৬ই জানুয়ারি নির্বাচনে ৬৯ হাজার ভোটের ব্যবধানে পরাজিত হোন তৈমূর আলম খন্দকার।

উল্লেখ্য, গত ৩ জানুয়ারি নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনের স্বতন্ত্র মেয়র পদপ্রার্থী তৈমূর আলম খন্দকারকে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা পদ থেকে প্রত্যাহার করা হয়। এর আগে গত ২৫শে ডিসেম্বর নারায়ণগঞ্জ জেলা বিএনপির পদ থেকেও তৈমূর আলম খন্দকারকে প্রত্যাহার করা হয়।

/admiin