হাতিরঝিলে দুর্ঘটনায় প্রাণ গেল সাংবাদিক হাবিবের

প্রকাশিত: ১৯-০১-২০২২ ০৭:০২

আপডেট: ২৫-০১-২০২২ ০৯:৫৮

নিজস্ব সংবাদদাতা: ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাবেক সাংগঠনিক সম্পাদক ও দৈনিক সময়ের আলো পত্রিকার সিনিয়র রিপোর্টার হাবীবুর রহমান সড়ক দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মঙ্গলবার দিবাগত রাত (১৯শে জানুয়ারি) আড়াইটার দিকে রাজধানীর হাতিরঝিল এলাকায় এ ঘটনা ঘটে।

হাতিরঝিল থানার ডিউটি অফিসার এসআই এনামুল হক বলেন, বেগুনবাড়ি সিদ্দিক মাস্টার ঢালে মসজিদের সামনে একটি মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে আইল্যান্ডের সঙ্গে ধাক্কা খায়। পরে হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ ইন্সপেক্টর বাচ্চু মিয়া বিষয়টি নিশ্চিত করে বলেন, মধ্যরাতে হাতিরঝিল থেকে একজন পথচারী তাকে উদ্ধার করে ঢামেকে আনেন। ওই পথচারী জানিয়েছেন, হাতিরঝিল আকিজ বিল্ডিংয়ের পাশে ফুটপাতে মোটরসাইকেল নিয়ে পড়েছিল হাবীবুর রহমান। হাসপাতালে ভর্তির কিছুক্ষণ পর তার মৃত্যু হয়।

তিনি বলেন, হাবীবুরের মুখে অনেক আঘাত ছিল। দেখে মনে হচ্ছে সে ফুটপাতের সঙ্গে ধাক্কা খেয়ে আঘাত পেয়েছে। তার কাছে একটি আইডি কার্ড পাওয়া গেছে। সেখানে ‘সিনিয়র রিপোর্টার, দৈনিক সময়ের আলো লেখা রয়েছে। নিহতের মরদেহ ঢামেক হাসপাতালের জরুরি বিভাগের মর্গে রয়েছে বলেও জানান তিনি।

এদিকে, হাবীবুর রহমান হাবীবের মরদেহ দাফনের জন্য কুমিল্লায় গ্রামের বাড়িতে নেয়া হয়েছে। এর আগে, বাদ জোহর ঢাকা রিপোর্টার্স ইউনিটি প্রাঙ্গনে মরহুমের প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। পরে প্রধানমন্ত্রী এবং সাংবাদিকদের বিভিন্ন সংগঠন ও আওয়ামী লীগের পক্ষ থেকে ফুলেল শ্রদ্ধা জানানো হয়। এরপর বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদে দ্বিতীয় এবং কর্মস্থল দৈনিক সময়ের আলো কার্যালয়ে তৃতীয় জানাজা অনুষ্ঠিত হয়।

/admiin